• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    বীর মুক্তিযোদ্ধা ও দেশবাসীর প্রতি ঈদের শুভেচ্ছা : আবীর আহাদ

    নিজস্ব প্রতিবেদক | ১১ আগস্ট ২০১৯ | ১০:২৭ অপরাহ্ণ

    বীর মুক্তিযোদ্ধা ও দেশবাসীর প্রতি ঈদের শুভেচ্ছা : আবীর আহাদ

    একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি লেখক গবেষক আবীর আহাদ ঈদুল আজহা উপলক্ষে সব বীর মুক্তিযোদ্ধা, তাদের পরিবার, শুভানুধ্যায়ী ও দেশবাসীর প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ঈদুল আজহার অর্থ, সবাইকে ত্যাগের মহিমা নিয়ে সবার মাঝে আনন্দ ভাগ করে নেয়া।

    আজ এক বিবৃতিতে আবীর আহাদ কবির ভাষা উদ্ধৃতি করে বলেন : ‘আপনারে ল’য়ে বিব্রত রহিতে আসে নাই কেহ অবণী ‘পরে / সকলে আমরা সকলের তরে, প্রত্যেকে আমরা পরের তরে—–‘ এই মহান বাণীর মর্ম অনুধাবন করে আমরা ধর্মবর্ণনির্বিশেষে সব মানুষের সুখ শান্তি কল্যাণ ও সমৃদ্ধি কামনা করতে পারি। তিনি দু:খ প্রকাশ করে বলেন, মহান মুক্তিযুদ্ধে অপরিসীম ত্যাগ ও রক্ত ঢেলে আমরা বাংলাদেশকে স্বাধীন করে ভেবেছিলাম, মানুষে মানুষে কোনো ভেদাভেদ থাকবে না। বাংলাদেশ হবে শোষণ-বঞ্চনাহীন দেশ। কিন্তু একশ্রেণীর দুর্নীতিবাজ ও লুটেরাচক্রের উদগ্র লালসার শিকারে পরিণত হয়ে দেশের মানুষের মধ্যে চরম বৈষম্যের সৃষ্টি হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও অঙ্গীকার আজ ধুলায় লুণ্ঠিত। অমানবিক ও বিকৃত ভোগের কারণে জাতির আশা-আকাঙ্খা ম্লান হয়ে গেছে।

    আবীর আহাদ বলেন, যে ত্যাগের আদর্শ নিয়ে আমাদের জীবনে আজ ঈদ ফিরে এসেছে, সেই ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে, আসুন, মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত হয়ে নবতর উদ্যমে আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের প্রাণপ্রিয় দেশটাকে গড়ে তুলে সবার বাসযোগ্য করার শপথ গ্রহণ করি।
    ঈদ মুবারক।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী