শনিবার, জুলাই ২, ২০২২

বুয়েটে ভর্তির সুযোগ পেলেন একই কলেজের ১৬ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০২ জুলাই ২০২২ | প্রিন্ট  

বুয়েটে ভর্তির সুযোগ পেলেন একই কলেজের ১৬ শিক্ষার্থী

এবার নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরের একটি সরকারি কলেজ থেকে ১৬ জন শিক্ষার্থী একই সঙ্গে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়ে চমক দেখিয়েছে। আর এ শিক্ষা প্রতিষ্ঠানটি হচ্ছে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এর আগে ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৯ জন শিক্ষার্থী একই সঙ্গে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

গত ৩০ জুন (বৃহস্পতিবার) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২১-২২ইং শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে দেখা যায়, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ কলেজটি থেকে মেধা তালিকায় পঞ্চম স্থানসহ ১৬ শিক্ষার্থী বুয়েটে ভর্তি সুযোগ পেয়েছেন। এদের মধ্যে ছেলে ১৫ জন এবং মেয়ে ১ জন রয়েছেন।


বুয়েটে ভর্তির সুযোগ পাওয়া নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ইমন ইসলাম সমকালকে জানান, তার স্বপ্ন ছিল বুয়েটে পড়ার। কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ে তার সে স্বপ্ন পূরণ হয়েছে। তিনি কলেজের হোস্টেলে থেকে লেখাপড়া করেছেন। তার বাড়ি রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নের কিসামত হরকলি গ্রামে। তার বাবা আলমগীর হোসেন পেশায় একজন ব্যবসায়ী। তিনি ২০১৯ সালে পাগলাপীর আদদীন একাডেমি থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে ভর্তি হয়েছেন। বুয়েটে ভর্তির জন্য তিনি ঢাকায় থেকে ভর্তি কোচিং করেছেন।


Posted ৭:৫৪ অপরাহ্ণ | শনিবার, ০২ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]