• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বৃষ্টি-যানজটে বিপাকে রাজধানীবাসী

    অনলাইন ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৭ | ১০:৩৪ পূর্বাহ্ণ

    বৃষ্টি-যানজটে বিপাকে রাজধানীবাসী

    সকালটা আজ বৃষ্টি দিয়েই শুরু হয়েছে রাজধানীবাসীর। মানুষের ঘুম না ভাঙতেই রাজধানীতে শুরু হলো ভারী বৃষ্টি। আজ সোমবার সকাল সাড়ে ছয়টা থেকেই আকাশ কালো করে মেঘ জমে। সকাল সাতটার পর কখনো মুষলধারে আবার কখনো হালকা বৃষ্টি পড়তে থাকে। প্রায় টানা বর্ষণের রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ কারণে সৃষ্টি হয় যানজট। স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী মানুষকে গন্তব্যে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।


    আবহাওয়া অধিদপ্তর থেকে আজ সকাল সোয়া ৯টায় জানানো হয়, রাজধানী ঢাকায় আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

    ajkerograbani.com

    ভারি বৃষ্টির কারণে অফিসগামী মানুষ ও স্কুলগামী শিক্ষার্থীদের বেশি বিপাকে পড়তে হয়েছে। একইসঙ্গে রাস্তায় জলাবদ্ধতা ও যানজট দেখা দেওয়ার দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। এর পরও গন্তব্য যেতে হচ্ছে নগরবাসীকে। রাজধানীর বেশ কয়েকটি স্থানে এমন দুর্ভোগের চিত্র দেখা গেছে।

    এদিকে ভারী বৃষ্টিতে রাজধানীর অধিকাংশ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাজধানীর অপেক্ষাকৃত নিচু এলাকায় পানি জমে গেছে।

    সেই পানিতে ভাসছে নোঙরা-আবর্জনা। সেই সঙ্গে স্যুয়ারেজের পানি উপচে পড়ছে। আবার অনেক রাস্তায় জমেছে কাদাপানি। এ কারণে সকাল থেকে সড়কে যান চলাচল কিছুটা কম দেখা গেছে। এর ফলে বৃষ্টিতে ঘর থেকে বের হয়ে গন্তব্যে যেতে লোকজনকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

    অন্যদিকে সুযোগ বুঝে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে অনেকে অভিযোগ করেছেন।

    আবহাওয়া দপ্তর বলছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। শুধু রাজধানীতে নয়, সারা দেশেই মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে।ঢাকার আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেইসঙ্গে রাজধানীতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

     

     

     

     

     

     

     

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755