• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বৃহস্পতিবার থেকে বাংলাদেশে পাওয়া যাবে আইফোন ৮

    অনলাইন ডেস্ক | ৩০ অক্টোবর ২০১৭ | ৪:২০ অপরাহ্ণ

    বৃহস্পতিবার থেকে বাংলাদেশে পাওয়া যাবে আইফোন ৮

    অ্যাপেলের অনুমোদিত প্রতিনিধি কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের মাধ্যমে বাংলাদেশের বাজারে আসছে আইফোন-৮। আগামী (বৃহস্পতিবার) ২ নভেম্বর থেকে বাজারে ফোনটি পাওয়া যাবে। পাশাপাশি রবি এবং গ্রামীণ ফোনও বিশেষ প্যাকেজের মাধ্যমে বিক্রি করবে এই ফোন।


    কম্পিউস্টারের বিজনেস কন্ট্রোলার (মোবাইল বিভাগ) মোহাম্মদ আফিস আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন।


    তিনি জানান, মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

    এর আগে গত ১২ সেপ্টেম্বর অ্যাপেল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ২২ সেপ্টেম্বর থেকে আইফোন-৮ বাজারে ছাড়ার ঘোষণা দেয়। ফোনটির প্রি-অর্ডার শুরু হয় গত ১৫ সেপ্টেম্বর থেকে।

    অ্যাপেলের পক্ষ থেকে জানানো হয়, আইফোন-৮ অনেকটাই আইফোন-৭ এর মতো। তবে নতুন এ ফোনে সিঙ্গেল ক্যামেরার পাশাপাশি ব্যবহার করা হয়েছে গ্লাস ব্যাক। রূপালী, ধূসর ও সোনালী (সোনালী ও গোলাপীর মাঝামাঝি) এই তিন রঙে পাওয়া যাবে পানি ও ধুলা প্রতিরোধী আইফোন-৮।

    আর রয়েছে ‘ট্রু টোন প্রযুক্তি’ সম্বলিত নিউ রেটিনা এইচডি ডিসপ্লে। যা পারিপার্শ্বিক আলোর সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে প্রদর্শনের স্বয়ংক্রিয় ক্ষমতাযুক্ত। আইফোন-৮ এর সাউন্ড সিস্টেমকে ২৫ শতাংশ উন্নত করা হয়েছে। আরও গভীর হয়েছে বেস।

    এই ডিভাইসে ৬৪ বিটের এ১১ বায়োনিক চিপ থাকায় তা আইফোন-৭ এর চেয়ে ২৫ শতাংশ দ্রুতগতিতে কাজ করবে।

    এর ক্যামেরা সেন্সর এবং প্রসেসর একেবারেই নতুন প্রযুক্তির। যা কম আলোতেও দারুণ কাজ করবে। থাকছে নয়েস রিডাকশন টেকনোলজি। এ ছাড়া আছে কালার ফিল্টারও।

    ভিডিওর ক্ষেত্রে আইফোন-৮ প্রতি সেকেন্ডে ৬০ ফ্রেমযুক্ত ৪কে ভিডিও কোয়ালিটি নিশ্চিত করেছে। সেই সঙ্গে স্লো-মোশন ভিডিওর জন্য এটি কাজ করবে প্রতি সেকেন্ডে ২৪০ ফ্রেম মুভ করার মাধ্যমে।

    অ্যাপল জানিয়েছে, আইফোন-৮ বাজারে প্রচলিত অন্য অ্যান্ড্রয়েড ফোনের মতো ওয়ারলেস চার্জার ব্যবহার করা যাবে। এমনকি ব্যবহার করা যাবে থার্ড পার্টি ওয়ারলেস চার্জারও। ৬৪ জিবি এই ফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৬৯৯ ডলার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670