মঙ্গলবার, জুন ১৬, ২০২০

বেইজিংয়ে করোনা পরিস্থিতি ‘অত্যন্ত ভয়াবহ’

ডেস্ক   |   মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | প্রিন্ট  

বেইজিংয়ে করোনা পরিস্থিতি ‘অত্যন্ত ভয়াবহ’

চীনের রাজধানী বেইজিংয়ে করোনা ভাইরাসের পরিস্থতি ‘অত্যন্ত ভয়াবহ’ বলে মন্তব্য করেছেন দেশটির এক কর্মকর্তা। নতুন করে দেশটিতে আরও ২৭ জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এনিয়ে দেশটিতে টানা পাঁচ দিনে ১০৬ জন আক্রান্ত হয়েছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে।
বেইজিং শহরের মুখপাত্র শিউ হেইজিয়ান মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সর্তক করে বলেছেন, রাজধানীতে মহামারির পরিস্থতি অত্যন্ত ভয়াবহ। এছাড়া যারা এই মুহূর্তে বেইজিং ত্যাগ করেছেন তাদের স্থানীয় কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করতে বলেন এই কর্মকর্তা।
ধারণা করা হচ্ছে, নতুন করে সকল করোনা সংক্রমণ শহরটির শিনফাদি খুচরা খাবারের বাজার থেকে ছড়িয়েছে। ইতোমধ্যে ওই বাজারের ৮ হাজারের বেশি কর্মীর করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের আইসোলশনে রাখা হয়েছে। পাশাপাশি প্রায় ৩০টি সম্প্রদায়ে লকডাউন ঘোষণা করা হয়েছে।
এছাড়া রাজধানীর সকল ধরণের ইনডোর স্পোর্টস এবং বিনোদন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এদিকে চীনে নতুন সংক্রমণ শুরুর বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বেইজিংয়ে করোনার নতুন করে প্রাদুর্ভাবের ঘটনায় দুনিয়াজুড়ে বিজ্ঞানীদের এ নিয়ে তদন্ত বা পরীক্ষা নিরীক্ষা করা উচিত।


Posted ৯:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]