শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বেতন কমছে রোনালদো-দিবালাদের

ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০ | প্রিন্ট  

বেতন কমছে রোনালদো-দিবালাদের

করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বন্ধ হয়ে গেছে ইউরোপের জমজমাট সব লিগগুলো। তাতে বড়সর আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে ইউরোপের জায়ান্ট ক্লাবগুলো। তাইতো ইতালিয়ান সিরি’আ লিগ সিদ্ধান্ত নিয়েছে তাদের ক্লাবগুলোতে খেলা খেলোয়াড়দের বেতন কমানোর। ক্ষতি পুষিয়ে আর্থিক ভারসম্য আনার জন্য ইতিমধ্যে তারা এ বিষয়ে কাজ শুরু করে দিয়েছে।
করোনাভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ইতালিতে প্রাণ হারিয়েছে ৩ হাজার ৪০৫ জন।
করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে ইতালিয়ান সিরি’আ লিগসহ ইতালির বিভিন্ন ফুটবল লিগ। করোনাভাইরাস পরিস্থিতি কবে নাগাদ স্বাভাবিক হবে এবং কবে থেকে আবার খেলা মাঠে গড়াবে সেটা নিশ্চিত করে কেউ বলতে পারছে না।
এমন পরিস্থিতিতে আর্থিক সামঞ্জস্যতা আনতে সিরি’আ লিগে বিভিন্ন ক্লাবে খেলা খেলোয়াড়দের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। এ বিষয়ে ইতালিয়ান ফুটবল ফেডারেশনের প্রধান গ্যাব্রিয়েলে গ্রাভানি বলেছেন, ‘বেতন কমানোটাকে নিষিদ্ধ বিষয় ভাবলে চলবে না। আমাদের বুঝতে হবে যে চলমান জরুরি অবস্থা সবাইকেই ক্ষতিগ্রস্থ করছে। পুরো বিশ্বই ক্ষতিগ্রস্থ হচ্ছে, বদলে যাচ্ছে। আমরা আর্থিক সামঞ্জস্যতা ফেরাতে আগ্রহী। সে কারণে সবকিছু বিবেচনা করে আমাদের একটি সমীক্ষা চালাতে হবে।’
‘করোনাভাইরাসের প্রভাবে বিনিয়োগ কমছে। আয় কমছে। লিগ বদ্ধ হয়ে আছে। বিভিন্ন ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। সরকার ও বিভিন্ন ফেডারেশন থেকে পর্যাপ্ত সহযোগিতা পাওয়া যাচ্ছে না। এসব কিছু মিলিয়েই আমারা সিদ্ধান্ত নিব খেলোয়াড়দের কি করা উচিত হবে।’ যোগ করেন তিনি।
রোনালদো বর্তমানে ৩১ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছেন জুভেন্টাস থেকে। আর পাওলো দিবালার বেতন ১২.৫২ মিলিয়ন ইউরো।

Facebook Comments Box


Posted ৮:৩৬ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১