• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বেনজির ভুট্টো হত্যায় মোশাররফের বিরুদ্ধে পরোয়ানা

    অনলাইন ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৮:৪৫ অপরাহ্ণ

    বেনজির ভুট্টো হত্যায় মোশাররফের বিরুদ্ধে পরোয়ানা

    পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলার রায়ে পারভেজ মোশাররফের সব সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন রাওয়ালপিন্ডির অ্যান্টি-টেরোরিজম কোর্ট (এটিসি)।


    এছাড়া সাবেক এ প্রেসিডেন্টকে পলাতক সাব্যস্ত করে তার বিরুদ্ধে স্থায়ী গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

    ajkerograbani.com

    বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে কঠোর নিরাপত্তাবেষ্টনীর মাঝে বিশেষ আদালতের বিচারক মুহাম্মদ আসগর খান এ মামলার রায় ঘোষণা করেন।

    বেনজির ভুট্টোকে হত্যার ৯ বছর আট মাস তিন দিন পর পুলিশ কর্মকর্তা সিপিও সউদ আজিজ ও রাওয়ালপিন্ডির এসপি খুররাম শাহজাদকে কর্তব্য পালনে গাফিলতির অভিযোগে পাকিস্তান পেনাল কোডের ১১৯ ও ২০১ ধারায় ১৭ বছরের সাজা দেয়া হয়েছে।

    একই সঙ্গে এ দুই কর্মকর্তাকে পাঁচ লাখ রূপি করে জরিমানা করা হয়েছে। তবে অর্থ পরিশোধে ব্যর্থ হলে তাদেরকে আরো ছয় মাসের অতিরিক্ত দণ্ড ভোগ করতে হবে। রায়ে মামলার অপর পাঁচ আসামিকে খালাস দেয়া হয়েছে।

    ২০০৭ সালের ২৭ ডিসেম্বর পাকিস্তানের রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে বন্দুক ও বোমা হামলা চালিয়ে বেনজির ভুট্টোকে হত্যা করা হয়। এসময় পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) ২৩ কর্মী নিহত হন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755