শুক্রবার, জুলাই ২, ২০২১

বেসরকারিভাবে সেদ্ধ চাল আমদানি করবে সরকার

  |   শুক্রবার, ০২ জুলাই ২০২১ | প্রিন্ট  

বেসরকারিভাবে সেদ্ধ চাল আমদানি করবে সরকার

চালের বাজারের স্থিতিশীলতা বজায় রাখতে শিগগিরই বেসরকারিভাবে সেদ্ধ (নন বাসমতি) চাল আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। আমদানি করা হবে ২৫ শতাংশ কর আরোপ করে। বৃহস্পতিবার দেশের সামগ্রিক খাদ্য শস্যের ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় এ তথ্য জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
খাদ্যমন্ত্রী বলেন, কোনেভাবেই চালের বাজার অস্থিতিশীল হতে দেয়া হবে না। এ জন্য অভ্যন্তরীণ চাল সংগ্রহ জোরদারের পাশাপাশি চাল আমদানি করা হবে। মজুতদারদের সতর্ক করে দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, অনেক আগেই ধান বিক্রি করে দিয়েছেন প্রান্তিক কৃষক। কিন্তু মিল মালিকরা বলছেন, অতিরিক্ত লাভের আশায় কৃষকের বাইরে অনেকেই ধান মজুত করছেন। কেউ অবৈধ মজুত করলে তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।
সভায় সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন খাদ্যমন্ত্রী। কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মেজবাহুল ইসলাম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি বিশ্বাস, কৃষি অধিদফতরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ এবং খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান ভার্চুয়ালি যুক্ত ছিলেন।


Posted ৩:১২ পিএম | শুক্রবার, ০২ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement