• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বৈচিত্রের মাঝে ভিন্ন বৈচিত্র

    বৈচিত্রময় জীবন !

    মো: গিয়াস উদ্দিন | ০৬ মে ২০১৭ | ৪:৪৯ অপরাহ্ণ

    বৈচিত্রময় জীবন !

    নিয়তি বা ভাগ্য কে নিয়ন্ত্রন করার কোন উপায় মানুষের নেই। সেটি বিধাতার হাতেই সীমাবদ্ধ। তবুও মানুষ তার নিয়তি কে মাঝে মাঝে মেনে নিতে পারে না। নিয়তির প্রতারণায় সে কখনো দোষারোপ করে তার কপালের কখনো তার নিজেকেই । কেউবা কাউকে দোষারোপ করতে না পেরে জীবন থেকেই ছুটি নিয়ে নেয় ।


    মানুষের চিন্তা ভাবনা গুলি কতই না আজব। লাগামহীন ভাবনায় উড়ে চলে কেউ, কেউবা স্বপ্ন বাজদের দলে, কল্পনার সাগরে হাবুডুবু খেতে খেতে কেউ হয়ে উঠে চরম বাস্তববাদী, কেউ ঘরের কোনে আবদ্ধ থেকেই সুখী , বিশাল অট্রালিকায় থেকেও কারও সুখ নেই, আবার থাকার জায়গা না থেকেও কেউ চরম সুখী। এক এক মানুষের জীবন এক এক রকম। এক এক মানুষের চিন্তা ভাবনা এক এক রকম। কেউ হয়তো তার চিন্তার অলিগলিতে প্রবেশ করে নিজেকে কাটাছেড়া করে কেউ আবার ছন্নছাড়া ভাবলেশ ভঙ্গিতে জীবন কাটিয়ে দেয়। দুটি মানুষের চিন্তা ভাবনা কখনো এক হয় না । তার পরও প্রাকৃতিক নিয়মে এক ছাদের নীচে একটি ছেলে ও একটি মেয়ে বসবাস করে যাচ্ছে। এখানেই হয়তো মানুষের বিশেষত্ব ,তারা যেমন ভিন্ন চিন্তা চেতনার অধীকারী তেমনি তারা দুটি চেতনাকে এক করে একটি চেতনা তৈরী করায় ও যথেষ্ট পারদর্শী ।

    ajkerograbani.com

    তারপরও এই গুণ সকল মানব জাতির উপর আরোপ করা যায় না। বৈচিত্র মন্ডিত মানব জাতির বৈচিত্র এখানেও বিদ্যমান। দুটি চিন্তা এক বিন্দুতে মেলাতে না পেরে প্রেমিকাটি প্রেমিকের কাছে হয়ে উঠে নিষ্ঠুর ,প্রেমিকার নিষ্ঠুরতায় প্রেমিক হয়ে উঠে হিংস্র। অমানবিক অথবা পাশবিক কাজ গুলো তখন ই ঘটতে থাকে। প্রেমিকাকে নিজ ভাবনার অংশ বানাতে না পেরে অনেক প্রেমিক জীবন থেকেই ছুটি নিয়ে নেয়। অনেকে আবার গড়ে তোলে ভালোবাসার সমাধি। চিন্তা ভাবনা গুলো কি নিয়তির সাথে জড়িত, নিয়তিই ঠিক করে দেয় চিন্তা চেতনা গুলোকে ,নাকি চিন্তা চেতনা নিয়তিকে প্রভাবিত করে। একটা মানুষ হয়তো তখন ই সুখী মানুষ হয় যখন তার চিন্তা ও নিয়তি এক বিন্দুতে এসে মেলে ।

    তবুও কেউ অতৃপ্ত থেকে যায়। তাদের কোথাও শান্তি মেলে না। তারা একটু বেশিই বৈচিত্রময় প্রজাতি। এত এত বৈচিত্রের মাঝে একটু ভিন্ন বৈচিত্র থাকবে এটাই তো স্বাভাবিক।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757