• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বোমাতঙ্কে তাজমহল বন্ধ

    | ০৪ মার্চ ২০২১ | ৫:২৮ অপরাহ্ণ

    বোমাতঙ্কে তাজমহল বন্ধ

    হঠাৎই বোমাতঙ্কে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে তাজমহলে। অন্যান্য দিনের মতোই বৃহস্পতিবার সকাল থেকে ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় অবস্থিত তাজমহলে ভিড় করেছিলেন পর্যটকরা। কিন্তু এরপরই অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ফোন করে পুলিশকে জানান, তাজমহলে বোমা রাখা রয়েছে। এমন খবরের পর দ্রুত খালি করে দেয়া হয় তাজমহল। বন্ধ করে দেয়া হয় সব দরজা।


    বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার তাজমহলে পৌঁছায় বিস্ফোরক বিশেষজ্ঞরা। তারপর পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়। সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা বিভিন্ন স্থানে সন্ধান চালায়। পুলিশ জানিয়েছে, প্রথমে মনে করা হয়েছিল, আলিগড় থেকে ফোন এসেছে। তবে পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।

    ajkerograbani.com

    দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেয়া হয় তাজমহল। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল তাজমহল। তবে বেশ কিছু বিধিনিষেধ মেনেই এখনও তাজমহল দর্শন করতে হচ্ছে পর্যটকদের।

    আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া (আগ্রা সার্কেল)-এর সুপারিন্টেডেন্ট প্রত্নতত্ত্ববিদ বসন্তকুমার স্বর্ণকার বলেছেন, দূরত্ববিধি বজায় রাখার পাশাপাশি আগত পর্যটকদের হাত স্যানিটাইজ করার দিকেও জোর দেয়া হচ্ছে। তিনি বলেন, তাজমহলে মাস্ক পরা বাধ্যতামূলক। পর্যটকদের অনলাইনে টিকিট কাটতে হবে।

    নিয়ম অনুযায়ী প্রতিদিন মাত্র পাঁচ হাজার পর্যটককে ঢুকতে দেয়া হচ্ছে। দুপুর ২টার আগে যেতে পারেন ২৫০০ এবং ২টার পর থেকে বাকি সময় আরও ২৫০০ পর্যটককে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

    উল্লেখ্য, পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র এই আগ্রার তাজমহল। প্রতি বছর প্রায় ৭০ লাখ পর্যটক তাজমহল ঘুরতে আসে। আগ্রা ফোর্টে বছরে প্রায় ৩০ লাখ পর্যটক আসে। এই দুটি পর্যটন কেন্দ্র থেকে বিপুল আয় হয় উত্তরপ্রদেশ সরকারের।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757