• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বোমা হামলায় ড্রোন ব্যবহার করছে আইএস (ভিডিও)

    | ২৩ ফেব্রুয়ারি ২০১৭ | ১০:১৪ অপরাহ্ণ

    বোমা হামলায় ড্রোন ব্যবহার করছে আইএস (ভিডিও)

    ইরাকের লড়াইয়ে কোণঠাসা আইএস জঙ্গিরা। হারানো জমি ফিরে পেতে এখন মরিয়া তারা। তাই নতুন কৌশল অবলম্বন করছে জঙ্গিরা। ড্রোনের সঙ্গে বিস্ফোরক বেঁধে, তা ফাটানো হচ্ছে জনবহুল এলাকা এবং সেনাদের ঘাঁটিগুলির ওপরে। যদিও মসুলের লড়াইয়ে বিশেষ সুবিধা করতে পারছে না তারা।


    শহরের পশ্চিমাংশের কয়েকটি গ্রাম দখলের পর এখন মসুল বিমানবন্দরের দিকে অগ্রসর হচ্ছে সৈন্যরা। সেনাবাহিনীর সঙ্গে রয়েছে লড়াইতে ভারি কামান এবং হেলিকপ্টার গানশিপ। এর জবাবে ইসলামিক স্টেট গাড়ি বোমা, এবং একটি ক্ষেত্রে ড্রোন থেকে ফেলা বিস্ফোরক ব্যবহার করছে। কেন্দ্রীয় পুলিশও হাত মিলিয়েছে সেনার সঙ্গে। কয়েকশো সাঁজোয়া গাড়ি নিয়ে তারা ওই গ্রামগুলোর দিকে অগ্রসর হচ্ছে।

    ajkerograbani.com

    আকাশপথে এই কনভয়ের ওপরে নজর রাখছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনীর হেলিকপ্টার। রাডারের মাধ্যমে ড্রোনের ওপরে নজর রাখছে তারা। ইরাকি সৈন্য কিছু কিছু প্রতিরোধের মুখেও পড়ছে। কিন্তু পশ্চিম মসুলের ঘনবসতিপূর্ণ এলাকার রাস্তায় ইরাকি বাহিনী যে ধরনের প্রতিরোধের মুখে পড়তে পারে বলে মনে করা হয়েছিলো, তার তুলনায় ক্ষয়ক্ষতি অনেকটাই কম হচ্ছে। মনে করা হচ্ছে, ওই এলাকায় এখনও সাড়ে সাত লক্ষের মতো সাধারণ মানুষ আটকে আছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755