বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১

ব্যাংকের ১২ কোটি টাকা আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ব্যাংকের ১২ কোটি টাকা আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ১১ কোটি ৯৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বেসরকারি ব্যাংক এশিয়ার দুই কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকেলে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি করেন কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফজলুল বারী। বিষয়টি নিশ্চিত করেন কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন।


মামলায় অভিযুক্তরা হলেন- ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভিপি ইফতেখার উদ্দিন আহমেদ, ব্যাংক এশিয়ার সিনিয়র অফিসার এহতেশাম উদ্দিন জাহান আনসারী, পিঅ্যান্ডআর ট্রেডার্সের মালিক ইসলাহ উদ্দিন জাহান আনসারী, সেভেন সীজ বিডির মালিক তারেকুজ্জামান ও রিটজ মেরিন এন্টারপ্রাইজের মালিক মো. এমদাদুল হাসান। ব্যাংক কর্মকর্তারা প্রতিষ্ঠানটির শেখ মুজিব সড়ক শাখায় কর্মরত।

লুৎফুল কবির চন্দন বলেন, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ১১ কোটি ৯৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চালানো হবে।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের জুন থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত ব্যাংকের দুই কর্মকর্তা ও তিন ব্যবসায়ী ১২২টি লেনদেনের মাধ্যমে এক্সপোর্ট প্রোসিডস, রেমিটেন্স, ফরেন ব্যাংক গ্যারান্টি কনফার্মেশন চার্জ, অব্যবহৃত ফরেন ব্যাংক গ্যারান্টি ক্লেইম স্যাটেলমেন্ট, এলসি পেমেন্টের অতিরিক্তি অর্থ ও এফসি ডরম্যান্ট অ্যাকাউন্টের ১১ কোটি ৯৩ লাখ পাঁচ হাজার ৪২১ টাকা প্রকৃত বেনেফিসিয়ারির হিসেবে হস্তান্তর না করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে নিজেদের তিনটি হিসেবে স্থানান্তর।

Posted ১২:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]