• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ব্রাজিলকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা

    অনলাইন ডেস্ক | ০৯ জুন ২০১৭ | ৭:২০ অপরাহ্ণ

    ব্রাজিলকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা

    আর্জেন্টিরার কোচ হিসেবে অভিষেকটা ভালোই হলো হোর্হে সাম্পাওলির। আর্জেন্টিনার কোচের দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচটাই তার ব্রাজিলের বিপক্ষে। এবং প্রথম ম্যাচেই করলেন বাজিমাত। মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলে জয় এনে দিলেন আর্জেন্টিনাকে। ম্যাচের প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে ছিল তার শিষ্যারা। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে (৪৫ মিনিটে) গোলটি করেছেন গ্যাব্রিয়েল মার্কাদো। দ্বিতীয়ার্ধে আর কোনো পক্ষই গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানেই শেষ হলো ম্যাচটি।


    ব্রাজিলের দায়িত্ব নেয়ার পর থেকে অপরাজিতই ছিলেন কোচ তিতে। টানা ৯টি ম্যাচ জিতেছিলেন তিনি। অবশেষে ১০ম ম্যাচে এসে প্রথম পরাজয়ের স্বাদ নিলেন তিনি। হারলেন আর্জেন্টিনার কাছে।

    ajkerograbani.com

    ব্রাজিল খেলছে নেইমারকে ছাড়াই। অপরদিকে হোর্হে সাম্পাওলি একাদশ সাজিয়েছেন মেসি-হিগুয়াইনদের দিয়েই। মোটকথা শক্তিশালী দল নিয়ে মাঠে নেমেছে আর্জেন্টিনা। যার ফল তারা পেয়ে গেছে প্রথমার্ধেই, ১-০ গোলে এগিয়ে থাকার মধ্য দিয়ে।

    খেলার শুরুটা ছিল অবশ্য নিরুত্তাপ। ধীরে ধীরে খেলা জমাতে থাকে আর্জেন্টিনা। ১৮ মিনিটে ব্রাজিলের রেনাতো অগাস্টোর শট বার ঘেঁষে বাইরে চলে যায়। ২০ মিনিটে ফিলিপ কৌতিনহোর একটি শট বক্সের সামনেই ক্লিয়ার করে দেয় আর্জেন্টিনার ডিফেন্ডাররা। ২২ মিনিটে উইলিয়ানের কাছ থেকে বল পেয়ে ফিলিপ কৌতিনহো আরও একটি শট নেন। সেটিও ধাক্কা খায় বক্সের মাঝে এসে।

    ২৪ মিনিটে আর্জেন্টিনার অ্যাঞ্জেল ডি মারিয়া বল পান এভার বানেগার কাছ থেকে। বল পেয়েই বাঁ পায়ের শট নেন। সেটি রক্ষা করেন ব্রাজিল ডিফেন্ডাররা। ৩৪ মিনিটে ফিলিপ লুইসের একটি শট একেবারে পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। অল্পের জন্যই বলতে গেলে রক্ষা পেয়েছে ব্রাজিল। ৩৯ মিনিটে একেবারে কোণ থেকে বাঁ পায়ের শট নেন অ্যাঞ্জেল ডি মারিয়া। কোনাকুনি আসা শটটি ফিরিয়ে দলকে রক্ষা করেন ব্রাজিল গোলরক্ষক।

    তবে ৪৫ মিনিটে আর্জেন্টিনার সম্মিলিত আক্রমণটি আর ঠেকাতে পারেনি ব্রাজিল। বক্সের সামনে থেকে মেসি বল দেন ডি মারিয়াকে। তিনি বলটি ভাসিয়ে দেন বক্সের সামনে ঝড়ো হয়ে থাকা তার সতীর্থদের কাছে। সেখানে বলটিতে দুর্দান্ত হেড করেন নিকোলাস ওতামেন্দি। কিন্তু বলটি সাইড বারে লেগে ফিরে আসার মুহূর্তে পেয়ে যান গ্যাব্রিয়েল মার্কাদো। সামনে পুরো ফাঁকা পোস্ট। ব্রাজিলের জালে বল জড়াতে তাই কোনোই কষ্ট হয়নি তার। ১-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757