সোমবার, মার্চ ১, ২০২১

ব্রাজিলিয়ান-আর্জেন্টাইনে বিধ্বস্ত ঢাকা আবাহনী

  |   সোমবার, ০১ মার্চ ২০২১ | প্রিন্ট  

ব্রাজিলিয়ান-আর্জেন্টাইনে বিধ্বস্ত ঢাকা আবাহনী

লাতিন ম্যাজিকে বিধ্বস্ত হলো ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড। বসুন্ধরা কিংসের কাছে আকাশি নীলরা হারলো ৪-১ গোলে। কিংসের হয়ে জোড়া গোল করেছেন আর্জেন্টিনার বেসেরা। একটি করে গোল করেছেন ব্রাজিলের ফার্নান্দেজ ও ইরানের শাফিইয়ের। এ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরো মজবুত হলো অস্কার ব্রুজন শিষ্যদের।
টানা তিন ম্যাচে জয়ের আত্মবিশ্বাস। সেই সঙ্গে গ্যালারিভর্তি সমর্থক। বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনটি ছিলো বসুন্ধরা কিংসের। ল্যাতিন আমেরিকান ফুটবল এদিন মাটিতে নামিয়ে আনে আবাহনী লিমিটেডকে। আকাশি-নীলদের বিপক্ষে আরো একটি জয় তুলে নেয় রাজারা।

এর আগে দিনের আলোতে মাঠে নেমে অন্ধকার দেখতে থাকে আবাহনী। শুরু থেকেই বসুন্ধরা চাপে রাখে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটিকে। এগিয়ে যেতে পারতো ৯ মিনিটেই। তবে, ইরানি ফুটবলার শাফিইয়েরের হেড আটকে দেন আবাহনী গোলরক্ষক সোহেল।
এরপর ১৫ মিনিটে একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আবাহনী। উল্টো ১৮ মিনিটে আর্জেন্টাইন রিক্রুট বেসেরা লিড এনে দেন বসুন্ধরাকে।
এরপর ২৫ মিনিটে কিংসের হয়ে লিড দ্বিগুণ করেন শাফিইয়ের। এবার আর ভুল করেনি ইরানি ডিফেন্ডার। রবিনিওর কর্ণার থেকে পাওয়া বল সুন্দর করে আবাহনীর জালে জড়ান তিনি।
প্রথমার্ধ্বের শেষদিকে কিছুটা চাপ সৃষ্টি করে আবাহনী। কয়েকটি সুযোগও সামনে আসে। কিন্তু শেষপর্যন্ত আর ব্যবধান কমিয়ে বিরতিতে যাওয়া হয়নি আকাশী নীলদের।
বিরতির পর ফিরে আক্রমণে আরো ধার বাড়ায় বসুন্ধরা কিংস। ৫১ মিনিটে বেসেরার পাস থেকে বল পেয়ে কোন বাধা ছাড়াই প্রতিপক্ষের জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফার্নান্দেজ।
এরপর ৭৬ মিনিটে ব্রাজিলিয়ান ফার্নান্দেজের অ্যাসিস্টে নিজের জোড়া গোল পূরণ করেন আর্জেন্টাইন ফুটবলার বেসেরা।
৮১ মিনিটে বেলফোর্ট ব্যবধান কমান আবাহনীর হয়ে। ডি বক্সের ভেতরে হাইতি এই ফরোয়ার্ডকে কিংসের রিমন ফাউল করলে পেনাল্টি পায় আকাশী নীলরা। কিন্তু তাতে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি মারিও লেমসের দল।
১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা। ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আবাহনী তৃতীয়তে।


Posted ৮:০১ পূর্বাহ্ণ | সোমবার, ০১ মার্চ ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১