রবিবার, জানুয়ারি ১৬, ২০২২

ব্রাজিলে ঠাঁই হলো না নেইমারের

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৬ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

ব্রাজিলে ঠাঁই হলো না নেইমারের

সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। একের পর এক ইনজুরিতে পড়ছেন। কদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোতে গুঞ্জন উঠেছিল, প্রত্যাশা পূরণ করতে না পারায় পিএসজি আর রাখছে না ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ডকে।

এবার জাতীয় দলেও ব্রাত্য নেইমার। বিরতি শেষে আবারও শুরু হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই। দুটি ম্যাচ সামনে রেখে এরই মধ্যে স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। তবে সেখানে নাম নেই নেইমারের!


এক সংবাদ সম্মেলন করে চলতি মাস এবং আগামী শুরুর দিকে হতে যাওয়া দুটি বাছাইয়ের ম্যাচের জন্য দল ঘোষণা করেন ব্রাজিল কোচ তিতে। জানা গেছে, চোটের কারণে ছিটকে গেছেন নেইমার। গেল বছর পিএসজির হয়ে খেলার সময় চোটে পড়েছিলেন মেসির এই ক্লাব সতীর্থ। গত ২৮ নভেম্বর সেইন্ট এটিয়েনের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি।

ঘটনাটি ঘটে ম্যাচের ৮৭তম মিনিটে। ইভান মাকোর ট্যাকল থেকে বাঁচতে লাফ দেন নেইমার। কিন্তু তার বা পা ডান পায়ের ওপর পড়ে গোড়ালি বেঁকে যায়। ব্রাজিলিয়ান তারকা এরপরই মাঠে শুয়ে পড়ে কাঁদতে শুরু করেন। শেষমেশ তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়ার সময়ই বোঝা যাচ্ছিল, গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়েছেন নেইমার। তারপর থেকেই মূলত মাঠের বাইরে সে।


সেলেসাওদের কাতার বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে আগেই। এ ছাড়া কনমেবল অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে মেসির আর্জেন্টিনাও। আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবেন তিতের শিষ্যরা। এরপর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে লাতিন অঞ্চলের মোড়লরা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে।

এদিকে, নেইমার বাদ পড়লেও ‘বুড়ো’ দানি আলভেস ফিরেছেন জাতীয় দলে।

অন্যদিকে, চলতি মাসের শেষ সপ্তাহে অর্থাৎ আগামী ২৮ জানুয়ারি চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এ ছাড়া পরের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে মেসি বাহিনী। যদিও এই দুটি ম্যাচে অধিনায়ক লিওনেল মেসি খেলবেন কি না সেটি নিয়ে এত দিন একটা ধোঁয়াশা ছিল।

কারণ করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাব বিশ্ব ক্রীড়াঙ্গনে আবারও পড়তে শুরু করেছে। এরই মধ্যে অনেক ম্যাচ বাতিল হয়ে গেছে। এ ছাড়া ফুটবল ক্লাবগুলোর অবস্থাও যাচ্ছেতাই। এমন অবস্থায় দেশের হয়ে খেলতে ক্লাবগুলো তাদের ফুটবলারদের ছাড়বে কি না এটা যেমন বড় প্রশ্ন, তেমনি খেলোয়াড়রা খেলতে গিয়ে করোনা আক্রান্ত হবেন না সেটাও বলে দেওয়া যাচ্ছে না।

আর তাই বিষয়টা ভাবাচ্ছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনিকেও। তার দল যেহেতু এরই মধ্যে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে আর তাই আসন্ন দুটি ম্যাচে মেসিকে দলে রাখতে চান না তিনি। দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের বরাতে এমনটাই জানা যাচ্ছে।

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]