• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ব্রিটিশ মুসলিম শিক্ষককে আমেরিকায় প্রবেশে বাধা

    | ২৩ ফেব্রুয়ারি ২০১৭ | ১০:১৩ অপরাহ্ণ

    ব্রিটিশ মুসলিম শিক্ষককে আমেরিকায় প্রবেশে বাধা

    নামের প্রথমে মোহাম্মদ থাকায় নিউ ইয়র্কগামী বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ মুসলিম শিক্ষক মহম্মদ জুহেল মিয়াকে (২৫)। গত ১৬ ফেব্রুয়ারি আইসল্যান্ডের রাজধানী রেকিয়াভিক বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে। স্কুলের শিক্ষার্থীদের নিয়ে আইসল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন জুহেল মিয়া। সেখান থেকে তাদের আমেরিকায় যাওয়ার কথা ছিল। কিন্তু তাকে ছাড়াই তার শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাই আমেরিকা গেছে নির্বিঘ্নে।


    ঘটনার পরের দিন ব্রিটেনে ফিরে গিয়েছেন জুহেল মিয়া। তিনি বলেন, বৈধ ভিসা থাকা সত্ত্বেও যে ভাবে বিমানভর্তি লোকের সামনে আমাকে নামিয়ে দেয়াটা মানতে পারছি না।


    পাসপোর্ট হাতে নিয়েই জুহেল মিয়ার দিকে সন্দেহের চোখে তাকিয়েছিলেন নিরাপত্তার দায়িত্বে থাকা এক মহিলা অফিসার। তারপর দুই নিরাপত্তা কর্মকর্তা তার শরীরে তল্লাশি চালায়। আপত্তিকর কিছু না পাওয়ায় তাকে বিমানেও উঠতে দেয়া হয়। কিন্তু বিমান ওড়ার কিছুক্ষণ আগে কয়েক জন নিরাপত্তারক্ষী গিয়ে তাকে নেমে যেতে বলেন। কোনো কারণ দর্শানো ছাড়াই জানানো হয়, আমেরিকায় তার প্রবেশ নিষেধ।

    সেদিন বিমানবন্দর থেকে বেরিয়ে প্রথমে একটি হোটেলে ওঠেন জুহেল। পরের দিন যান রেকিয়াভিকের মার্কিন দূতাবাসে। অভিযোগ, সেখানেও চরম হেনস্থা করা হয় তাকে। পাসপোর্ট দেখার পরে প্রথমটায় তাকে ঢুকতে দেওয়া হয়নি অফিসে। বৃষ্টির মধ্যেই টানা ১০ মিনিট দাঁড় করিয়ে রাখা হয় বাইরে। পরে একটা কার্ড ধরিয়ে দেওয়া হয় জুহেলকে। যাতে তিনটি নম্বর থাকলেও, ফোন করে সাড়া মেলেনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673