• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ব্রিটিশ সংসদে রেকর্ড সংখ্যক মুসলিম এমপি

    ডেস্ক | ১৭ ডিসেম্বর ২০১৯ | ১১:০৯ অপরাহ্ণ

    ব্রিটিশ সংসদে রেকর্ড সংখ্যক মুসলিম এমপি

    বিশ্বব্যাপী বেড়ে চলেছে ইসলাম ধর্মের প্রতি বিদ্বেষ। তার মধ্যেই যুক্তরাজ্যের সংসদ নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন।


    গত ১২ ডিসেম্বর অনুষ্ঠিত যুক্তরাজ্যের নিম্নকক্ষ হাউস অফ কমন্স এর নির্বাচনে ১৯ জন মুসলিম প্রার্থী এমপি পদে জয় পেয়েছেন। ২০১৭ সালের তুলনায় এই সংখ্যা প্রায় ৪ গুন।


    এছাড়া যুক্তরাজ্যের ৩৪ লাখ মুসলিমও গুরুত্বপূর্ণ ভোটব্যাংক হিসেবে বিবেচিত হচ্ছে।

    এছাড়া যে ২২০ জন নারী এমপি হয়েছেন তাদের মধ্যেও ১০ জনই মুসলিম!

    যে ১৯জন মুসলিম প্রার্থী এমপি হয়েছেন তাদের মধ্যে ১৫ জনই লেবার পার্টি থেকে নির্বাচিত হয়েছেন। বাকী ৪ জন কনজারভেটিভ পার্টি থেকে নির্বাচিত হয়েছেন।

    লেবার পার্টি মোট ৩৩ জন মুসলিম প্রার্থী মনোনয়ন পেয়েছিলেন। আর কনজারভেটিভ পার্টি মনোনয়ন দিয়েছিলো ২২ জনকে।

    তবে বরিস জনসনের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টি ফের ভুমিধস বিজয় লাভ করায় মুসলিমরা তাদের ভবিষ্যত নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। কারণ বরিস একজন মুসলিম বিদ্বেষী।

    ২০১৮ সালে বরিস নিকাব পরা মুসলিম নারীদেরকে পোস্ট বক্সের সঙ্গে তুলনা করে কটাক্ষ করেছিলেন। যা নিয়ে গণমাধ্যমে বেশ তোলপাড় হয়।

    মুসলিমদের প্রতি বিদ্বেষ বেড়ে চলার মধ্যেই এমন একজন মুসলিম বিদ্বেষী লোক যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে আশঙ্কা করা হচ্ছে।

    চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চালানো এক জরিপে দেখা গেছে, ব্রিটিশদের প্রতি তিনজনের একজন ইসলাম ধর্মকে তাদের মূল্যাবোধের প্রতি হুমকি মনে করেন।

    ব্রিটিশদের এই ধরনের মানসিকতার কারণেই যুক্তরাজ্যব্যাপী মুসলিমদের ওপর সহিংসতাও বেড়ে চলেছে

    এমনকি নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চ মসজিদে মুসলিমদের ওপর সন্ত্রাসী হামলার পর যুক্তরাজ্যসহ পশ্চিমা দেশগুলোতে মুসলিমদের ওপরই হামলার পরিমাণ ৬০০গুন বেড়ে গেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669