• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ব্রুনাইয়ের সুলতান রাজপ্রাসাদেই গড়ে তুলেছেন একাধিক রাজকীয় পতিতালয়

    ডেস্ক | ০৭ এপ্রিল ২০১৯ | ১০:৫২ অপরাহ্ণ

    ব্রুনাইয়ের সুলতান রাজপ্রাসাদেই গড়ে তুলেছেন একাধিক রাজকীয় পতিতালয়

    “বিশ বছর ধরে এক সাথে ঘর করলেও একদিনের জন্যেও মিনসে কে হেসেলে ঢুকতে দেয় নি” বলেছিলেন, শরৎচন্দ্রের টগর বোস্টমী।
    সম্প্রতী ৭২ বছর বয়সী ব্রুনাইয়ের সুলতান হাসানাল তার দেশে শরিয়া আইন চালু করেছেন। মানে, প্রেম করলে পাথর ছুড়ে মারার আইন। এবার আসুন যিনি এই আইনটি করেছেন তাকে এবং তার ব্যক্তিগত জীবন সম্পর্কে আপনাদের একটু ধারণা দেই।
    প্রায় সাড়ে চার লাখ জনগোষ্ঠীর এই দেশটির ৫২ বছর ধরে তিনি কেবল সুলতানের দায়ীত্বেই নন, একাধারে তিনি দেশটির প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও বানিজ্যমন্ত্রী। তিনি প্রতিরক্ষামন্ত্রী, পুলিশ এবং আর্মস ফোর্সেরও প্রধান। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়েরও চ্যান্সলর।
    প্রতি সেকেন্ডে ১৪৭ ডলার তার ব্যক্তিগত ২৭ দশমিক ৭ বিলিয়ন ডলারের সাথে যোগ হচ্ছে যা দেশটির তেল ও গ্যাস বিক্রির টাকা।
    তিনি তার ব্যক্তিগত প্লেনে চড়ে নিজস্ব স্টাইলে চুল কাটতে সেলুনে যান। বাজার করেন হেলিকপ্টারে চড়ে। সোনা দিয়ে সাজিয়েছেন নিজের জেট বিমানগুলো যদিও দেশটির বহু মানুষ এখনও দারিদ্রের মধ্যে বসবাস করেন।

    তিনি দেশটির সর্বোচ্চ ইসলামিক নেতাও। এই “ইসলামি” নেতার বিশাল রাজপ্রাসাদেই রয়েছে একধিক রাজকীয় পতিতালয় বা হেরেম। সে সব পতিতালয়ে রয়েছে বিশ্বের নানা দেশ থেকে আনা সুন্দরী যৌনদাসীরা। ১৯৯৭ সালে সে বছরের মিস যুক্তরাষ্ট্র শ্যালন মার্কেটিক প্রতিদিন ৩ হাজার ডলারের বিনিময়ে যৌনতার জন্য চুক্তি করলেও সুলতান যৌনদাসীর মত ব্যবহার করায় তিনি মামলা করেন মার্কিন আদালতে।
    ২০১০ সালে ব্রুনাইয়ের হেরেমে থাকার অভিজ্ঞতা নিয়ে ‘মাই লাইফ ইন হেরেম’ বই লিখে মার্কিন লেখিকা সাম গার্লস জানান, তিনি সুলতানের ভাই জাফরি বোলখিয়ারের জন্যে গেলেও তার ভাই হাসানাল বোলখিয়ারও তার সঙ্গে যৌন কর্ম করেন।
    সুলতান যে সংগীত প্রিয় একজন মানুষ তা তো তিনি তার জন্মদিনে মাইকেল জ্যাকসনকে আমন্ত্রন করে তার গান শুনেই প্রমান দিয়েছেন।


    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344