• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বয়লার বিস্ফোরণ : দ্বিতীয় দিনের উদ্ধার কাজ শুরু

    অনলাইন ডেস্ক | ০৪ জুলাই ২০১৭ | ১০:১৩ পূর্বাহ্ণ

    বয়লার বিস্ফোরণ : দ্বিতীয় দিনের উদ্ধার কাজ শুরু

    গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টিফ্যাবস লি. নামের একটি কারখানায় বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার তৎপরতা শুরু করেছে ফায়ার সার্ভিস। সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা বিধ্বস্ত ভবনে উদ্ধার তৎপরতা শুরু করেন। কারখানা এলাকার সামনে ভিড় করছেন নিহতের স্বজন ও নিখোঁজ কয়েকজন শ্রমিকের স্বজনরা। কারখানা এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।


    পুলিশ ও ফায়ার সার্ভিস বিভাগ জানায়, মাল্টি ফ্যাবস কারখানার চতুর্থ তলা ভবনের নিচতলায় বয়লার বিস্ফোরণে ৯ জন নিহত হন, আহত হন অন্তত ৫০ জন। এ ঘটনায় দ্বিতীয় দিন সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেন। তবে নতুন কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
    কারখানা এলাকার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অনির্দিষ্টকালের জন্য কারখানাটি বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া এ ঘটনায় আশপাশের মন্ডল গ্রুপ, ইসলাম গার্মেন্টস, ডেল্টাসহ অন্তত ১০টি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

    ajkerograbani.com

    এদিকে, কারখানা ফটকের সামনে নিহত শ্রমিকদের স্বজনরা ভিড় করেছেন। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন। এ ছাড়া কয়েকজন শ্রমিক নিখোঁজ রয়েছে এমন দাবি করে কারখানা ফটকে অবস্থান করছেন তাদের পরিবার পরিজনরা।

    ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলামকে প্রধান করে ৮ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিন সদস্যর আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়।

    প্রসঙ্গত, গতকাল সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ বিকট শব্দে বয়লার বিস্ফোরণ ঘটে। এ সময় কারখানার দেয়াল ও মেশিনারিজের নিচে চাপা পড়ে অন্তত ৯ জন শ্রমিক মারা যান। আহত হন অর্ধশত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757