মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

ভরণ-পোষণ চাওয়ায় মাকে বর্বর নির্যাতন

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

ভরণ-পোষণ চাওয়ায় মাকে বর্বর নির্যাতন

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার বৃদ্ধা মমতাজ বেগম। ব্যাংকে স্বামীর রেখে যাওয়া ২৩ লাখ টাকা ছোট দুই ছেলেমেয়ের হাতে তুলে দেন। কথা ছিল এর বিনিময়ে তারা মায়ের ভরণ-পোষণের দায়িত্ব নেবেন। কিন্তু উল্টো মমতাজ বেগমের কপালে জুটেছে বর্বর নির্যাতন। মাকে মারধর ও শিকলে বেঁধে পাগল সাজিয়ে একটি মাদক নিরাময় কেন্দ্রেও জোর করে পাঠিয়ে দেয় ছোট ছেলে বাবর আলী রজ্জব। আর মেয়ে ফাহিমা আক্তার রোজি গলা চেপে ধরে কয়েকবার হত্যাচেষ্টাও করেছে বলে অভিযোগ রয়েছে।

উপজেলার ২১ নম্বর ওয়ার্ডের ছালেহনগর এলাকার ব্যাংক কর্মকর্তা মৃত আবদুল আজিজ তোতা মিয়ার স্ত্রী মমতাজ বেগম। তার তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে রজ্জব ছাড়া সবাই ফ্রান্সে থাকেন। তিন বছর আগে মারা যান আবদুল আজিজ। স্ত্রীর নামে ব্যাংকে ২৩ লাখ টাকা এফডিআর করে যান তিনি।


কান্নাজড়িত কণ্ঠে মমতাজ বেগম বলেন, কয়েক বছর আগে ছোট ছেলে রজ্জব তার কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে রুপালি আবাসিক এলাকায় বাড়ি নির্মাণ করে। কথা ছিল এ টাকার বিনিময়ে রজ্জব তার ভরণ-পোষণ করবে। একই প্রতিশ্রুতি দিয়ে ছোট মেয়ে রোজি জমি কেনার জন্য ১৩ লাখ টাকা নেয়। কিন্তু কেউই তার ভরণ-পোষণে এগিয়ে আসেনি। সাত-আট মাস আগে রোজি দেশে ফিরলে তার কাছে ১৩ লাখ টাকা ফেরত চাওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে রোজি তার গলা চেপে ধরে। ছোট ছেলে রজ্জবের কাছে ১০ লাখ টাকা ফেরত চাওয়ায় তাকে বাথরুমে শিকল দিয়ে বেঁধে এক মাস অমানুষিক নির্যাতন চালিয়েছে। একদিন রাতে গোপনে অ্যাম্বুলেন্সে করে ঢাকার শ্যামলীতে সেফ হাউস নামে একটি রিহ্যাব সেন্টারে পাগল সাজিয়ে রেখে আসে।

এদিকে প্রবাস থেকে এ খবর জানতে পেরে বড় ছেলে মতি আত্মীয়স্বজনের মাধ্যমে মমতাজ বেগমকে সেখান থেকে ছাড়িয়ে এনে নিজের বাড়িতে রাখেন। মায়ের সেবার জন্য রেখেছেন একজন নার্স।


অভিযোগের বিষয়ে মমতাজ বেগমের ছোট ছেলে রজ্জব বলেন, ‘আমার মাকে আমি নির্যাতন করেছি, কী করিনি আমি বুঝব। তাকে শুধু পাগলামির জন্য পিটিয়েছি। প্রয়োজন হলে আবারও মেরে পাগলা গারদে পাঠাব।’

বন্দর থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, মমতাজ বেগমের অভিযোগ পেয়ে কয়েক দিন আগে তার ছেলে রজ্জবকে আটক করেছিলাম। এরপর মায়ের অনুরোধেই তাকে ছেড়ে দেওয়া হয়। আবারও সে মায়ের গায়ে হাত তুলেছে বলে জানতে পেরেছি। রজ্জবকে আটকের চেষ্টা চলছে।

Posted ৫:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]