বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভাঙ্গায় যুবলীগ সভাপতির ৩টি ট্রাক আগুনে পুড়িয়ে দিল বিক্ষুদ্ধ জনতা

  |   বুধবার, ০১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ভাঙ্গায় যুবলীগ সভাপতির ৩টি ট্রাক আগুনে পুড়িয়ে দিল বিক্ষুদ্ধ জনতা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মামুন রহমানের ৩টি মাটিকাটার ট্রাক আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুদ্ধ জনতা। মাটি কাটার জন্য এলজিইডির একটি সড়কের ক্ষতি ও ফসলি জমি নষ্ট হওয়ায় এঘটনার প্রতিবাদে চরম ক্ষুব্দ হয়ে উঠেছিল উত্তেজিত জনতা।
স্থানীয় একাধীক সূত্রে জানা গেছে, উপজেলার মানিকদাহ এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতি গ্রস্থদের দেখতে এবং উন্নয়ন মুলক কাজের পরিদর্শনে আজ বুধবার সকালে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরীসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভুমি) ওই এলাকা পরিদর্শন করেন। এ সময় শত শত জনতা অবৈধ ভাবে মাটির ব্যবসায়ী করিম মোল্লা, জাহিদুল সেক, জাহিদ হাওলাদারের শাস্তির দাবি জানায় গ্রামবাসী।
বিক্ষুদ্ধ এলাকাবাসী সাংসদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ওই এলাকায় অবস্থানকালে অবৈধভাবে মাটি টানা ৩টি ট্রাকে তারা আগুন ধরিয়ে দেয়। একটি পর্যায়ে জনতার তোপের মুখে তিন মাটি ব্যবসায়ীকে আটক করে পুলিশে হস্তান্তর করতে বাধ্য হয় উপজেলা প্রশাসন।
এই বিষয়ে ভাঙ্গা উপজেলা নিবার্হী কর্মকর্তা রাকিবুর রহমান খান বাংলার জমিনকে বলেন, উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের বালিয়াডাঙ্গি ঈদগাহ নেংরার মোড় এলাকায় করিম মোল্লা ও মামুন রহমান মাটির ব্যবসার ফলে কিছু ফসলি জমি নষ্টসহ রাস্তার ক্ষতি সাধন হচ্ছিল বলে তাদের অভিযোগ। আজ সকালে প্রশাসনের লোকজনকে দেখতে পেয়ে বিক্ষুব্দ জনতা ৩টি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। উত্তেজিত জনতার পরিস্থিতি সামাল দিতে ভেকু আটকসহ তিন মাটি ব্যবসায়ীকে আটক করা হয়।
সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি সাংবাদিকদের বলেন, এলাকার উন্নয়নের জন্য সরকারের পক্ষ থেকে যখন জনসাধারণের চলাচলের জন্য রাস্তা নির্মান করে দিচ্ছি। ঠিক সেই মুহূর্তে কিছু নামধারী নেতা নিজেদের স্বার্থ হাছিল করার জন্য গোটা এলাকার উন্নয়নের পরিবেশ নষ্ট করবে কেউ মেনে নিতে পারিনা।
এই বিষয়ে আজিমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মামুন রহমান সাংবাদিকদের জানান, আমার প্রথম অপরাধ আমি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লার সাথে রাজনীতী করি। স্থানীয় যুবলীগের রাজনীতীর সাথে সম্পৃক্ত থাকায় একজন ইউপি চেয়ারম্যানের সাথে এলাকাভিত্তিক কোন্দলের সূত্রতায় ৩টি ট্রাক আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেন।
এদিকে এলাকার অনাকাঙ্ক্ষিত যে কোন ঘটনার পরিস্থিত এড়িয়ে শান্তি ফিরিয়ে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ

Facebook Comments Box


Posted ১০:৪৯ অপরাহ্ণ | বুধবার, ০১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১