সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতকে লজ্জায় ডুবিয়ে এগিয়ে গেল অজিরা

  |   শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ভারতকে লজ্জায় ডুবিয়ে এগিয়ে গেল অজিরা

দিবারাত্রির গোলাপি বলের টেস্টে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল অস্ট্রেলিয়ার দুই পেসার প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউড। নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। জয়ের জন্য স্বাগতিকদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৯০ রান। এই মামুলি টার্গেট সহজেই উতরে যায় অস্ট্রেলিয়া। ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় অজিরা। এই জয়ে চার ম্যাচ টেস্ট সিরিজে ১-০’তে এগিয়ে গেল অজিরা। 
প্রথম ইনিংসে ভারতের ২৪৪ রানের পর সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়াও। ভারতীয় বোলারদের তোপের মুখে ২০০ পেরুতে পারেনি স্বাগতিকরা। প্রথম ইনিংসে অলআউট হয় ১৯১ রানে। ফলে ৫৩ রানের লিড পায় ভারত। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় সফরকারীরা। ১ উইকেটে ৯ রান করে দিন শেষ করে তারা। তৃতীয় দিনে ৬২ রানে এগিয়ে থেকে শুরু করে ভারত। হাতে ৯টি উইকেট অক্ষত। কিন্তু নাটকীয়তা তখনো বাকি! অজি ঝড়ের মুখে পড়তে যাচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা এমনটা হয়তো কেউ কল্পনাও করেনি।
রেকর্ড হলো। তবে তা লজ্জার। ভারত নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন সংগ্রহ করে রেকর্ড বইয়ে নাম লেখাল। যা ভারতের পঞ্চম সর্বনিম্ন সংগ্রহের একটি।

Facebook Comments Box


Posted ৩:০৭ অপরাহ্ণ | শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০