শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ভারতকে হারালেই সেমিফাইনাল খেলবে পাকিস্তান: হগ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ভারতকে হারালেই সেমিফাইনাল খেলবে পাকিস্তান: হগ

সপ্তম টি-২০ বিশ্বকাপে কাল শুরু হতে যাওয়া সুপার টুয়েলভে এবারের আসরের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে আগামী রোববার লড়বে দুই চিরপ্রতিনদ্বন্দি ভারত ও পাকিস্তান। ঐ ম্যাচকে ঘিরে উন্মাদনা আকাশ ছোয়া। অনেকেই ভারতকে এগিয়ে রাখছেন, অনেকেই পাকিস্তানকে। অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগের মতে, ঐ ম্যাচে ভারতকে হারাতে পারলেই বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে পাকিস্তান। যদি ঐ ম্যাচে ভারতের কাছে হারে তবে সেমিতে উঠতে পারবে না পাকিস্তান।

বিশ্বকাপের মঞ্চে কখনই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ১২ বার খেলে সবকটিতেই হেরেছে পাকিস্তান। সাতবার ওয়ানডেতে, পাঁচবার টি-২০তে।


তবে এবার ইতিহাস পাল্টাতে মরিয়া পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ভারতের বিপক্ষে ম্যাচের আগেই বাবর বলেন, এবার ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় সুনিশ্চিত। আমাকে যদি জিজ্ঞাসা করা হয়, তাহলে আমি বলবো আমরাই জিততে যাচ্ছি।

তবে হগ মনে করেন, ভারতের বিপক্ষে ম্যাচের উপর পাকিস্তানের সেমিফাইনাল নির্ভর করছে। তিনি বলেন, পাকিস্তান যদি নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় তবে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার আগে খুব বেশি সময় পাবে না তারা। পাকিস্তান পরের রাউন্ডে যেতে পারবে কি-না সেটা এখানেই নির্ধারিত হবে। পাকিস্তান যদি প্রথম ম্যাচেই হেরে যায়, আমার মনে হয় না পরের রাউন্ডে যেতে পারবে। তখন ভারত পরের রাউন্ডে যাবে। কি হয় সেটিই এখন দেখতে হবে।


টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে কারা সেটিও বলে দিয়েছেন হগ। তার মতে, ভারতের কাছে হেরে গেলে পাকিস্তান সেমিফাইনাল খেলতে পারবে না। আর পাকিস্তানের কাছে হারলেও, পাকদের নিয়ে সেমিতে খেলবে ভারত।

তিনি বলেন, গ্রুপ-১ থেকে সেমিফাইনালে খেলবে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড। আর পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে গ্রুপ-২ থেকে সেমিতে যাবে ভারত ও পাকিস্তান।

Posted ১২:০০ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১