রবিবার, ফেব্রুয়ারি ৯, ২০২০

ভারতকে হারিয়ে টাইগারদের বিশ্বকাপ জয়

  |   রবিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

ভারতকে হারিয়ে টাইগারদের বিশ্বকাপ জয়

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে দাপট দেখিয়ে রেকর্ড গড়ে জয় তুলে নিয়ে নিয়েছে বাংলাদেশ। ভারতের দেয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪২.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩ উইকেটের জয় তুলে নেয় টাইগার যুবারা।
উদ্বোধনী জুটিতে মাত্র ৮.৫ ওভারে দলীয় হাফসেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান। তবে এরপর ১৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ। এর মধ্যে মরার উপর খাড়ার ঘা। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠের বাইরে চলে যান পারভেজ। উইকেটে সেট হয়ে যাওয়া এই ব্যাটসম্যানের বিদায় বড় ধাক্কা ছিল বাংলাদেশের। এরপর আবারও পারভেজ ক্রিজে ফিরেন। আকবরের সঙ্গে ছোট জুটি গড়েন পারভেজ। পরে পারভেজও দলকে চাপে ফেলে ঘরে ফিরেন। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠে ছাড়ে যুবারা।
শুরুটা দারুণই হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের। দুই ওপেনার পারভেজ হোসেন আর তানজীদ হাসান আত্মবিশ্বাসের সঙ্গেই রান তাড়ার ভিতটা গড়ে দিয়েছিলেন। বাঁ হাতি পারভেজের সঙ্গে ডান হাতি তানজীদ ভারতীয় বোলারদের খেলছিলেন উইকেটের চারদিকেই। কিন্তু রবি বিষনয়ের লেগ স্পিনের দৃশ্যত এলোমেলো বাংলাদেশের রান তাড়া। ৫০ রানের ওপেনিং জুটি ভাঙার পর বিষনয় তুলে নেন আরও ৩ উইকেট। টপ অর্ডারের ইনফর্ম ব্যাটসম্যানদের হারিয়ে ১৭৮ রান করে ভারত।
৪ ওভার বোলিং করে ১১ রান দিয়ে তানজীদ তুলে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া সুশান্ত মিশ্র নিয়েছেন ২ উইকেট।
এর আগে ২০১৬ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করেছিল। এটাই ছিল যুব বিশ্বকাপে বাংলাদেশের সেরা অর্জন। সেটা এখন অতীত। এখন বিশ্ব চ্যাম্পিয়ন টাইগার যুবারা।


Posted ১০:১৬ পিএম | রবিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement