• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভারতে আত্মবিশ্বাসী ইংল্যান্ড

    | ২৮ জানুয়ারি ২০২১ | ১০:৩৫ পূর্বাহ্ণ

    ভারতে আত্মবিশ্বাসী ইংল্যান্ড

    শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জয়ে পুরোপুরি আত্মবিশ্বাসীই হয়ে ভারতের মাটিতে তার দল চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বলে জানান ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। গল-এ সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারায় ইংল্যান্ড। চতুর্থ দিনের শেষ সেশনে দলকে ১৬৪ রানের টার্গেটে পৌঁছে দেন ডম সিবলি ও জশ বাটলার। চারটি করে উইকেট নিয়ে শ্রীলংকাকে দ্বিতীয় ইনিংসে ১২৬ রানেই গুটিয়ে দের ইংল্যান্ডের দুই স্পিার জ্যাক লিচ ও ডম বেস।


    দুই টেস্টে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। প্রথম টেস্টে ২২৮ ও দ্বিতীয় টেস্টে ১৮৬ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি। শ্রীলংকা জয়ের কারণে আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের আগে দল ভালো অবস্থায় বলে জানান রুট।

    ajkerograbani.com

    তিনি বলেন, ‘বিশ্বের সেরা দলের সাথে তাদের কন্ডিশনেই আমরা গুরুত্বপূর্ণ চারটি ম্যাচ পেয়েছি। সেখানে জিততে হলে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে। তাদের চ্যালেঞ্জ জানাতে এর চেয়ে ভালো আর কিছু হতে পারেনা।’ সিরিজের জন্য ভারতে প্রবেশের পর কোয়ারেন্টাইনে থাকতে হবে ইংল্যান্ড দলকে। তবে রুট জানান, এজন্য তার দল মোটেই হদাশ নয়। তিনি বলেন, ‘আমরা সাত-আট দিন ক্রিকেট ছাড়া, ছয় দিনের কোয়ারেন্টাইন ও এরপর সিরিজের জন্য তৈরি হতে তিন দিন খুবই গুরুত্বপূর্ণ।

    তবে এই দু’টি(শ্রীলংকা) ম্যাচ থেকে আমরা অনেক আত্মবিশ্বাস পেয়েছি।’ টানা দ্বিতীয়বারের মত শ্রীলংকার মাটিতে সিরিজ জিতে ইংল্যান্ড। ২০১৮ সালে শ্রীলংকা সফরে তিন ম্যাচের ৩-০ সিরিজ ব্যবধানে জিতেছিলো ইংলিশরা। দেশের বাইরে ইতোমধ্যে টানা পাঁচ ম্যাচ জিতলে ইংল্যান্ড। এর মধ্যে গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা মাটিতে চার ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতেছিলো ইংলিশরা। ঐ সিরিজের শেষ তিন ম্যাচ জিতেছিলো রুটের দল। রুট বলেন, ‘অবশ্যই অগ্রগতি হয়েছে। আমি যেমন এই ম্যাচের আগে বলেছি, আমরা অতীতে বিদেশের মাটিতে অনেক লড়াই করেছি। ধারাবাহিকভাবে ২০ উইকেট নেয়া সত্যিই অসাধারন। আমরা এখনও ক্ষুধার্ত এবং আরও ভাল করতে চাচ্ছি।’ ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে জনি বেয়ারস্টোকে বিশ্রাম দিয়েছে ইংল্যান্ড। করোনাভাইরাসের কারণে রোটেশন পদ্ধতিতে খেলোয়াড়দের খেলানোর পরিকল্পনা ইংলিশদের। প্রথম টেস্টের পর দেশ থেকে ফিরে দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন বেয়ারস্টো। ঐ ম্যাচে ৫৫ ও ৪৬ রান করেন তিনি। রুট জানান, বেন স্টোকস ও জোফরা আর্চার ফেরায় দল এখন উদ্বুদ্ধ। বর্তমান পরিস্থিতিতে খেলোয়াড় রোটেশন অবস্থায় ধরে রাখতে হবে। রুট বলেন, ‘আমরা সবসময়ই দলে সেরা খেলোয়াড়কে চাই। তবে এই মূর্হুতে এটি সম্ভব হয় নয়, তবে যাতে আমাদের ভাল হবে আমরা সেটিই করব।’ প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে কোন দল ফাইনাল খেলবে তার অনেকটাই নির্ধারন করতে পারে ভারত-ইংল্যান্ডের মধ্যকার সিরিজর প্রথম দুই টেস্ট।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755