রবিবার, মার্চ ২২, ২০২০

ভারতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬, আক্রান্ত ৩৪১

ডেস্ক   |   রবিবার, ২২ মার্চ ২০২০ | প্রিন্ট  

ভারতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬, আক্রান্ত ৩৪১

বিশ্বের ভয়াবহ করোনা পরিস্থিতির সঙ্গে পাল্লা দিয়ে ভারতেও কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়ে চলছে। কয়েক দিনের ব্যবধানে ভারতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১ জনে আর একই সঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের।
দেশটিরে গণমাধ্যমে বলা হয়, শুরুর দিকে ভারতে করোনা ভাইরাস সংক্রমণের হার অনেকটাই কম ছিল। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যাটাও বাড়তে শুরু করেছে। এতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৬ জন। আজ রবিবার পর্যন্ত ভারতে করোনা ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে।
তবে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ভারতে দিনে দিনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে রয়েছে আশার খবর। কারণ এখন পর্যন্ত ভাইরাসটি দ্বারা আক্রান্ত হয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন মানুষ।
এদিকে ভাইরাসটির সংক্রমণের ছড়িয়ে পড়া থেকে রক্ষা পেতে অনেক রাজ্যে, শহরে লকডাউন, শাটডাউনের মতো পদক্ষেপ নিয়েছে ভারত সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া ঘোষণা মতো, রবিবার দেশ জুড়ে পালিত হচ্ছে ‘জনতা কার্ফু’।
প্রসঙ্গত, গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজারের বেশি। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। সংক্রমণের দিক থেকে শীর্ষেই রয়েছে চিন। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ হাজার। তার পরেই রয়েছে ইতালি। সেখানে এই সংখ্যাটা প্রায় ৫৪ হাজার। তবে মৃত্যুর দিক থেকে সব দেশকে ছাড়িয়ে গিয়েছে ইতালি। এ পর্যন্ত সারা বিশ্বে ১৭১টি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।


Posted ৪:৩০ অপরাহ্ণ | রবিবার, ২২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]