মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০

ভারতে ১১টি গ্রেনেড ফেলল পাকিস্তান, কপাল জোরে রক্ষা

  |   মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ভারতে ১১টি গ্রেনেড ফেলল পাকিস্তান, কপাল জোরে রক্ষা

ভারতীয় সীমানার মধ্যে থেকে উদ্ধার করা হল ১১টি হ্যান্ড গ্রেনেড। পাঞ্জাবের গুরুদাসপুর জেলার আন্তর্জাতিক সীমানার কাছ থেকে এই হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। পুলিশ সোমবার জানিয়েছে, পাকিস্তান থেকে উড়ে আসা একটি ড্রোন থেকে এই ১১টি হ্যান্ড গ্রেনেড ফেলা হয়।
গুরুদাসপুরের সিনিয়র পুলিশ সুপার রাজিন্দার সিং সোহাল ফোনে ভারতীয় সংবাদসংস্থাকে জানিয়েছে, সীমান্ত থেকে প্রায় ১ কিমি ভেতরে সালাচ গ্রামের একটি মাঠে এই হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় তারা এই হ্যান্ড গ্রেনেড উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, হ্যান্ড গ্রেনেডের বাক্সটি কাঠের ফ্রেমের সঙ্গে আটকানো ছিল। ড্রোন থেকে নাইলনের দড়ি দিয়ে সেটিকে মাটিতে নামানো হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।
ডিজিপি দিনকার গুপ্ত জানান, ড্রোন চলাচল সম্পর্কে বর্ডার সিকিউরিটি ফোর্স মারফত্‍ খবর পেয়েই তিনি তার বাহিনী নিয়ে তাৎক্ষণিকভাবে তল্লাশি অভিযান শুরু করে।
উল্লেখ্য, গুরুদাসপুর সেক্টরের চকরি সীমান্তে বিএসএফ সেনারা যখন স্থানীয় সময় রাত ১১.৩০ মিনিটে পাহারা দিচ্ছিল, সেসময় তারা দেখেন একটি পাকিস্তানি ড্রোন ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করছে। সঙ্গে সঙ্গে সেটিকে নামানোর জন্য তারা গুলি চালায়।
বিএসএফ ঘটনার বিষয়ে গুরুদাসপুর পুলিশকে সতর্ক করার সঙ্গে সঙ্গেই পুলিশ কর্মকর্তারা সেখানে পৌঁছে যায়। পুলিশ জানিয়েছে, ড্রোনের শব্দ শুনেই পুলিশ একে-৪৭ এবং এসএলআর রাইফেল দিয়ে একাধিক গুলি ছোঁড়ে।
রবিবার অনুসন্ধান চালানোর সময়ে সার্চ টিম একটি প্লাস্টিকের বাক্স উদ্ধার করে। তবে ড্রোনটির কোনও খোঁজ পাওয়া যায়নি। সন্দেহ করা হচ্ছে ড্রোনটি আবার পাকিস্তানে ফিরে গেছে।


Posted ৯:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]