সোমবার, এপ্রিল ১৯, ২০২১

ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

  |   সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ভারতে বহুগুণ বেড়ে গেছে করোনা সংক্রমণ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন। সোমবার (১৯ এপ্রিল) টানা পঞ্চম দিনের মতো ২ লাখের বেশি এবং এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হলো। এমন অবস্থায় ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ২৫ এপ্রিল তার ভারত সফরে আসার কথা ছিল।
ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‌সাম্প্রতিক করোনা পরিস্থিতির কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আগামী সপ্তাহের ভারত সফর বাতিল করা হলো। ভারত–ব্রিটেন সম্পর্কের উন্নতিতে নরেন্দ্র মোদি ও বরিস জনসনের আলোচনা হওয়ার কথা ছিল। এই সফর বাতিল হলেও দুজন নিয়মিত যোগাযোগে থাকবেন। চলতি বছরেই দু’‌জনের সাক্ষাতের সম্ভাবনা রয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।
এদিকে ক্রমেই নাজুক হচ্ছে ভারতের করোনা পরিস্থিতি। দিল্লিতে নমুনা পরীক্ষা করতে আসা প্রতি তিনজনে একজন পজিটিভ হচ্ছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্র সরকারের কাছে হাসপাতাল শয্যা বাড়ানোর আবেদন করেছেন তিনি।
ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জনে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে রেকর্ড সাড়ে ২৫ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে।
দিল্লিতে রোববার (১৮ এপ্রিল) আইসিইউ বেডের সংখ্যা একশ’র নিচে নেমে এসেছে বলে জানান কেজরিওয়াল। হাসপাতালে বেড না পাওয়া, অক্সিজেন সিলিন্ডার এবং ওষুধ না থাকা নিয়ে অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ভেসে যাচ্ছে।
রোববার এক সংবাদ সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেন, গত ২৪ ঘণ্টায় পজিটিভ হওয়ার হার ২৪ শতাংশ থেকে বেড়ে প্রায় ৩০ শতাংশ হয়ে গেছে। সংক্রমণ খুব দ্রুত বাড়ছে। হাসপাতালগুলো দ্রুত রোগীতে ভর্তি হয়ে যাচ্ছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৯ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতে মারা গেছেন সর্বোচ্চ এক হাজার ৬২৫ জন। এ নিয়ে দেশচিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৮ হাজার ৭৯৩।
সূত্র: ওয়ার্ল্ডওমিটার ও আজকাল


Posted ৬:১৭ অপরাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০