• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভালুকার সড়কে লাশের মিছিল, শঙ্কিত পথচারী

    অনলাইন ডেস্ক | ২২ মার্চ ২০১৭ | ৪:৪৬ অপরাহ্ণ

    ভালুকার সড়কে লাশের মিছিল, শঙ্কিত পথচারী

    ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সাধারণ মানুষ তৃপ্তির নিশ্বাস নিয়েছিল। কিন্তু সড়ক দুর্ঘটনার কারণে কিছুদিন যেতে না যেতেই সেই নিঃশ্বাস যেন বিশাদে পরিনত হয়েছে। মহাসড়কের ভালুকা অংশে দিনকে দিন দুর্ঘটনা বেড়েই চলছে। প্রায় প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনাসহ কয়েকদিন পর পর প্রাণঘাতী দুর্ঘটনায় শুধু মায়ের কোলই খালি হচ্ছে না এতিম হচ্ছে অনেক শিশু। আর এসব দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে দায়ি করা হচ্ছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে খোঁড়া-খুঁড়িকে।


    কয়েকদিনের দুর্ঘটনার তালিকা দেখলে অনেকেই শিউরে উঠবে। ওইসব সড়ক দুর্ঘটনায় ক্ষোভে, দুঃখে ফুসে উঠেছে ভালুকার সর্বস্তরের মানুষ। যার বহিঃপ্রকাশ হিসেবে বাস ভাংচুর, সড়ক অবরোধ এমনকি বাসে অগ্নিসংযোগের ঘটনা এখন অহরহ। অল্প কয়েক দিনের ব্যবধানে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী, শিশু, মোটরসাইকেল আরোহী, পথচারীসহ হবিরবাড়ী ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতির মৃত্যুর ঘটনায় ৩টি গাড়িতে আগুন ও বেশ কয়টি গাড়ি ভাংচুর করেছে এলাকাবাসী।


    ভরাডোবা হাইওয়ে পুলিশ জানায়, কয়েকদিনের ব্যবধানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা অংশে সড়ক দূর্ঘটনায় বৃদ্ধ হাতেম আলী (৬৫), মাসুদ রানা (২৭), রাছেল পারভেজ (৩৫), ফয়সাল আহাম্মেদ (১৮), শাহ পরাণ (১৫), শাহিনা খাতুন, দাদা-নাতি আব্দুর রহমান (৬৫) ও উর্বী (১), স্বামী-স্ত্রী ইমদাদুল হক (৫০) ও কুলসুমা অক্তার পারভিন, বলাই চন্দ্র দাশ (২০), আকলিমা আক্তার (১২), রোমান ভূইয়া (৩০), শফিকুল ইসলাম খান (৪০), হুমারা (১০), রাব্বুল (১০), তাবাচ্ছুম (৫), শরীফা (৬) আফতাব (৪৫) মৃত্যু হয়েছে। পাশাপাশি শতাধিক মানুষ হয়েছে পঙ্গু।

    স্থানীয়রা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে দায়ী করছে রাস্তা খোঁড়া-খুঁড়ি, লাইসেন্স বিহীন চালক, বেপরোয়া গাড়ী চালানো, মহ-সড়কের উপরে বাজার, অবৈধ গাড়ী পার্কিং ও ফুট ওভারব্রিজ ব্যবহার না করাকে।

    ময়মনসিংহ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খান জানান, সড়কে খোঁড়া-খুঁড়ির কাজ আগামী ২ মাসের মধ্যে শেষ হবে। মহাসড়কে আমরা যেসব ওভারপাস স্থাপন করেছি মানুষ তা ব্যবহার করছেনা। জন সাধারণকে সচেতন করতে পারলেই মহাসড়কে দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669