• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বরেণ্য বুদ্ধিজীবী অধ্যাপক অজয় রায় বলেছেন

    ভাস্কর্য আর মূর্তি এক নয়

    অনলাইন ডেস্ক | ১২ এপ্রিল ২০১৭ | ৮:৫৮ অপরাহ্ণ

    ভাস্কর্য আর মূর্তি এক নয়

    বরেণ্য বুদ্ধিজীবী অধ্যাপক অজয় রায় বলেছেন, প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য সরিয়ে নিলে এর বিরুদ্ধে তরুণ শক্তিকে আন্দোলনে নামতে হবে। ভাস্কর্যটি ন্যায়ের প্রতীক, এটা কোনো সাধারণ মূর্তি নয়। এটি থাকার প্রয়োজন আছে কি না, সে সিদ্ধান্ত আদালত নেবে।


    আজ বুধবার ‘নারীর জন্য নিরাপদ হোক পহেলা বৈশাখ’ শিরোনামে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। রাজধানীর ব্রতী কার্যালয়ে পহেলা বৈশাখে নারীর নিরাপত্তার লক্ষ্যে নাগরিক নজরদারির গুরুত্ব বোঝাতে এ সম্মেলনের আয়োজন করে নারীর জন্য নিরাপদ বাংলাদেশ আন্দোলন।


    অজয় রায় আরও বলেন, ভাস্কর্য আর মূর্তি এক নয়-এটি হেফাজতকে বোঝাতে হবে। তরুণ সমাজকে বোঝাতে হবে, যেখানে-সেখানে ধর্মের নামে সংস্কারমূলক কথাবার্তা বা কাজ চলবে না।

    ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ মুখে যতই অসাম্প্রদায়িকতার কথা বলুক, সরকারের মন্ত্রণালয়গুলোকে হেফাজতীকরণ করা হয়েছে। ছাড় দিয়ে পাঠ্যপুস্তকগুলো হেফাজতে ইসলামের চাহিদামতো ছাপানো হলো, প্রধানমন্ত্রীর দপ্তরের গ্রিন সিগন্যাল না এলে একটি বাক্যও ছাপানো হয় না।

    বর্ষীয়ান এই শিক্ষক বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। অথচ কয়েকটি সংগঠন ধর্মকে পুঁজি করে নারীকে কেবল রান্নাঘরের জীব হিসেবে আর রাতে পুরুষের সঙ্গী হিসেবে পেতে চায়। এই মনোভাব থেকে বের হয়ে আসতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669