মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০

ভাস্কর্য ইস্যুতে আজ সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

  |   মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ভাস্কর্য ইস্যুতে আজ সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে সৃষ্ট অস্থিরতা নিরসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় কওমি আলেমরা বৈঠক করেছেন।
আজ সোমবার ( ১৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে এ বৈঠক শুরু হয়। দেড় ঘণ্টার মতো আলোচনা করেন তারা। নেতৃত্ব দেন কওমি মাদ্রাসার সম্মিলিত শিক্ষা বোর্ড- হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।
বৈঠকে উপস্থিত ছিলেন- আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরী,গওহরডাঙ্গার মাওলানা রুহুল আমিন ও আম্বর শাহ শাহী মসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম।
বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং করবেন বলে জানা গেছে। ঢাকায় ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামের নেতাসহ কওমি আলেমরা বিরোধিতা করে আসছেন।
ভাস্কর্য ইস্যুতে ৫ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ী মাদরাসায় মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আলেমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ইস্যুতে উদ্ভূত পরিস্থিতি নিরসনে পাঁচটি প্রস্তাব দেন। সার্বিক বিষয় নিয়ে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি চান।
জানা গেছে, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী এখন যেহেতু সরাসরি কোনো সভায় অংশ নেন না, তাই ভাস্কর্য ইস্যু নিয়ে আলেমদের সঙ্গে কথা বলতে থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়। এই প্রেক্ষাপটে আলেমদের সঙ্গে সভায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।
বৈঠকে ভাস্কর্যের বিরুদ্ধে ব্যাখ্যা মন্ত্রীর কাছে তুলে ধরেন আলেমরা। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের বিষয়েও আলোচনা হয়। খতিব মাওলানা মাজহারুল ইসলাম বলেন, ‘বৈঠকে কোন সিদ্ধান্ত আসেনি।আরো বৈঠক হবে।’


Posted ১০:১৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]