• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভিপি নুরের বিচার চেয়ে ঢাবিতে মানববন্ধন

    | ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

    ভিপি নুরের বিচার চেয়ে ঢাবিতে মানববন্ধন

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের অভিযোগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এবং ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরের বিচার চেয়ে মানবন্ধন করেছে ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীরা। বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসংলগ্ন রাজু ভাস্কর্যে ‘ভুক্তভোগীর সতীর্থবৃন্দ’র ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের কয়েকজন শিক্ষার্থী অংশ নেয়।


    মানবন্ধনে থেকে বিচারপ্রত্যাশী শিক্ষার্থীরা বলেন, আমরা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিরুদ্ধে না, আমাদের আন্দোলন ধর্ষকের বিরুদ্ধে। কোনও রাজনৈতিক প্রতিহিংসার জন্য নয়, ভুক্তভোগী যাতে সুষ্ঠু বিচার পায়, এটাই হচ্ছে আমাদের মানববন্ধনের মূল লক্ষ্য।


    এদিকে ছাত্রী ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। একইসঙ্গে ঘটনার সত্যতা যাচাইয়ে ও সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে সংগঠনটি।

    আজ বুধবার বিকেলে পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। তদন্ত কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ ঘটনার বিস্তারিত তথ্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদের নিকট পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

    গত রোববার ও মঙ্গলবার রাজধানীর লালবাগ ও কোতোয়ালি থানায় ধর্ষণ, অপহরণ ও সামাজিক যোগাযোগের মাধ্যমে চরিত্রহননের অভিযোগে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও ডাকসুর সাবেক ভিপিসহ ছয় সহযোগীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্রী।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669