• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভূমধ্যসাগরে দুই দিনে ৬ হাজার অভিবাসী উদ্ধার

    অগ্রবাণী ডেস্ক | ০৭ মে ২০১৭ | ৯:০৭ পূর্বাহ্ণ

    ভূমধ্যসাগরে দুই দিনে ৬ হাজার অভিবাসী উদ্ধার

    ইউরোপে অভিবাসন প্রত্যাশী ৬ হাজার জনকে উদ্ধার করেছেন ইতালিয়ান কোস্টগার্ড। শুক্রবার ও শনিবার এই দুই দিনে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়েছে।


    শনিবার এক বিবৃতিতে ইতালিয়ান কোস্টগার্ড জানায়, ইইউ বর্ডার এজেন্সি ফ্রনটেক্স ও কিছু এনজিওর সহায়তায় ৩ হাজার নাগরিককে উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্টগার্ড। তাদের অনেককই ইতালিতে নিয়ে যাওয়া হয়েছে এবং ৭৩০ জনকে ডক্টরস উইদাউট বর্ডার্সের জাহাজে তুলে দেওয়া হয়েছে।

    ajkerograbani.com

    লিবিয়ার কোস্টগার্ড জানায়, শনিবার ত্রিপোলি থেকে ১৭০ জনকে উদ্ধার করেছে তারা। কিন্তু বাকিদের উদ্ধার করা সম্ভব হয়নি। এর একদিন আগেই লিবিয়া উপকূলে রাবার বোটে ভাসমান অবস্থায় আরও তিন হাজার অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছিলো কোস্টগার্ড।

    আন্তর্জাতিক অভিবাসন সংস্থা জানায়, শুক্রবার লিবীয় উপকূল থেকে ৩৭১জন অভিবাসীকে উদ্ধার করেছে জেলেরা। বিগত কয়েক মাসে ইতালি ও লিবিয়া এই ঝুকিপূর্ণ পারাপার বন্ধে বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছে।

    ইতালির সরকার জানায়, ফেব্রুয়ারিতে তারা লিবিয়ার সঙ্গে একটি চুক্তি করেছে যার মাধ্যম তারা লিবিয়াকে সকল প্রকার কারিগরী সহায়তা প্রদান করবে। ইতোমধ্যে লিবিয়াকেদুটি স্পিডবোট দিয়েছে তারা। জুনের মধ্যে আরও ৮টি বোট দেওয়ার কথা রয়েছে।

    দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আফ্রিকা ও যুদ্ধবিধ্বস্ত দেশগুলো থেকে চলতি বছরে প্রায় ৩৭ হাজার মানুষ লিবিয়া ও ইতালিতে পাড়ি জমিয়েছে। যা গত বছরের তুলনায় ৩০ শতাংশ বেশি। ২০১৬ সালে সাড়ে চার হাজার জন নিহত বা নিখোঁজ হয়েছেন। চলতি বছর ইতোমধ্যে এই সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। সূত্র: এএফপি[LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757