• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভ্যাকসিন নেওয়ার পরই জ্ঞান হারালেন নার্স

    | ১৭ জানুয়ারি ২০২১ | ৩:০১ অপরাহ্ণ

    ভ্যাকসিন নেওয়ার পরই জ্ঞান হারালেন নার্স

    ফাইল ফটো শনিবার ভারতে ভ্যাকসিন প্রদানের প্রথম দিনের সন্ধ্যায় সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষবর্ধন সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিলেন, সারা ভারতে ভ্যাকসিন নেওয়ার পরে অসুস্থতার কোনো খবর নেই। কিন্তু বাস্তবে একটি খবর উদ্বেগের সৃষ্টি করেছে।


    কলকাতার বেলেঘাটা আই ডি হাসপাতাল কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার পরই ৩৫ বছরের এক নার্স অসুস্থ হয়ে পড়েন। তাঁর সারা শরীর কাঁপতে থাকে। দুমিনিটের মধ্যে তিনি জ্ঞান হারান। সঙ্গে সঙ্গে তাঁকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। অক্সিজেন সাপোর্ট এ তিনি রয়েছেন।

    ajkerograbani.com

    রাজ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানান হয়েছে যে, ১৫০৭ জনকে রাজ্যে প্রথম দিন ভ্যাকসিন দেওয়া হয়েছে, তার মধ্যে খারাপ ফল এই একটিই। ১৩ জনের সামান্য সমস্যা হয়েছে। কিন্তু, কেউই সিরিয়াস নয়। হাসপাতালে চিকিৎসার সময় জানা গেছে যে ওই নার্স যে কোনো ধরণের ড্রাগে এলারজেটিক।তাছাড়া তাঁর উচ্চপর্যায়ের হাপানি আছে।

    চিকিৎসকদের অনুমান, এলারজি থেকেই ভ্যাকসিন নেওয়ার পর এই বিপত্তি। তবে, ওই নার্সের অক্সিজেন স্যাচুরেশন ও রক্তচাপ ঠিক মাত্রায় আছে বলে হাসপাতাল জানিয়েছে। বিশিষ্ট ভায়ারোলজিস্ট, স্কুল অফ ট্রপিকাল মেডিসিনের বিশেষজ্ঞ ডা. শান্তনু ত্রিপাঠীর পরামর্শ নেওয়া হচ্ছে। রবিবার দ্বিতীয় দিনের টিকাদান পর্ব পূর্বের কর্মসূচি অনুযায়ী চলবে বলে রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755