মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

মক্কা নগরীতে হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | প্রিন্ট  

মক্কা নগরীতে হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

সৌদি আরবের মক্কা নগরীতে অবস্থিত বাংলাদেশ হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এসময় হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন তিনি।

সোমবার হজ মেডিকেল টিম-১ এর দলনেতা স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. বেলাল হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও স্বাক্ষর করেন হজ মেডিকেল টিম-২ এর দলনেতা বগুড়া আর্মি মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. বোরহান উদ্দীন।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর বাংলাদেশ থেকে আগত হাজিদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন থেকে সমন্বিত হজ চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১০০-১২০০ জন হাজিকে ওই সেন্টারের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

হজ মেডিকেল সেন্টার পরিদর্শনকালে মন্ত্রী সেবা গ্রহণকারী হাজিদের সঙ্গে মতবিনিময় করেন। এছাড়াও হাজিদের সার্বিক স্বাস্থ্যবিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থতা বজায় রাখার জন্য পরামর্শ দেন।


এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। ডা. মো. বেলাল হোসেন ও ডা. মো. বোরহান উদ্দীন স্বাস্থ্যমন্ত্রীকে হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন।

Posted ৯:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]