• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

    আন্তর্জাতিক ডেস্ক: | ১৩ এপ্রিল ২০২১ | ৭:১৩ পূর্বাহ্ণ

    মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

    এবারের রমজান মাসে পবিত্র মক্কা ও মদিনায় তারাবির নামাজ ২০ রাকাতের পরিবর্তে ১০ রাকাত করার নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।


    সৌদি গেজেটের বরাত দিয়ে খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, এই দুই মসজিদের দায়িত্বে থাকা শেখ আবদুল রহমান আল সুদাইস এ তথ্য নিশ্চিত করে জানান, পবিত্র রমজান মাসে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি থেকে মুসল্লিদের নিরাপদে রাখতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

    ajkerograbani.com

    শেখ আবদুল রহমান আরও বলেন, এই দুই মসজিদের প্রধান তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান করোনার এই পরিস্থিতিতে ওমরাহ পালনকারী ও নামাজ আদায় করতে আগতদের জন্য সবচেয়ে ভালো সেবা নিশ্চিতে সার্বক্ষণিক চেষ্টা করছেন। সব সময় খোঁজ খবর রাখছেন।

    মসজিদ কর্তৃপক্ষ রমজানে ওমরাহ পালনকারী ও নামাজ আদায় করতে আসা সবার জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিতে সংশ্লিষ্টদের সহায়তায় সর্বাধিক জনবল ও পর্যাপ্ত প্রযুক্তিগত ব্যবস্থা নিয়েছে বলেও জানান আল সুদাইস।

    এর আগে, রমজানে করোনা থেকে সুরক্ষার জন্য সৌদি আরবের দুই প্রধান মসজিদে ইতিকাফ ও ইফতার আয়োজনে নিষেধাজ্ঞা দেয়া হয়। সেইসঙ্গে মসজিদের পরিচালন ক্ষমতা কমিয়ে আনা হয়।

    এদিকে, সৌদি আরবে সোমবার (১২ এপ্রিল) পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে দেশটিতে রোজা শুরু হচ্ছে। সৌদি কর্তৃপক্ষ সোমবার এ ঘোষণা দিয়েছে।

    খবরে বলা হয়েছে, নতুন চাঁদ দেখা যাওয়ায় শাবান মাসের শেষ দিন ছিল আজ সোমবার। তাই ১৩ এপ্রিল থেকে (মঙ্গলবার) পবিত্র রমজান মাস শুরু হবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757