• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    মডেল-অভিনেত্রীদের ফেসবুক আইডি হ্যাক করাই এই ব্যক্তির পেশা

    ডেস্ক | ৩০ মে ২০১৯ | ১২:৫০ অপরাহ্ণ

    মডেল-অভিনেত্রীদের ফেসবুক আইডি হ্যাক করাই এই ব্যক্তির পেশা

    অভিনেত্রী পূজা চেরী, মডেল মারিয়া নূরসহ বেশ কয়েকজন তারকার আইডি হ্যাক করে চাঁদা দাবি করা যুবক সামির আল মাসুদকে গ্রেফতার করা হয়েছে।

    গতকাল বুধবার রাতে তাকে ঢাকা থেকে গ্রেফতার করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট।

    সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই যুবক অভিনেত্রী নাওয়ার, পূজা চেরী, টিভি অভিনেত্রী শারলিনা হোসেন, শাহতাজ মুনিরা হাশেম, উপস্থাপিকা ও মডেল মারিয়া নূর এবং এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকারের আইডি নিজের নিয়ন্ত্রণে নিয়ে তাদের কাছ থেকে টাকা দাবি করতো।

    ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট বিভাগ জানায়, সামির আল মাসুদ উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়লেও নিজেকে সবার কাছে নিজেকে পরিচয় দেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী হিসেবে। সেলিব্রিটিদের আইডি হ্যাক করাই তার পেশা। চলতি বছরের ২ ফেব্রুয়ারি তাকে দিনাজপুর থেকে গ্রেফতার করা হয়। তবে আদালত থেকে জামিন নিয়ে সে একই কাজে জড়িয়ে পড়েন। বুধবার সাইবার ইউনিটের ডিজিটাল ফরেনসিক টিমের ইশতিয়াক আহমেদ এক অভিযানে তাকে গ্রেফতার করেন।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে সামির পুলিশকে জানায়, সে বর্তমান সময়ের জনপ্রিয় ২০ জনেরও বেশি অভিনেত্রী ও মডেলের ফেসবুক আইডি নিয়ন্ত্রণে নিয়েছিল। প্রথমে সে বেছে বেছে তরুণ নারী মডেল অভিনেত্রীদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। বন্ধুত্বের আবেদনে সাড়া দেয়ার পর টু ফ্যাক্টর অথরিটি ও ট্রাস্টেড কন্টাক্টারের মাধ্যমে মডেল-অভিনেত্রীদের ব্যক্তিগত তথ্য জেনে নিতেন সামির আল মাসুদ।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী