• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মনকে শান্ত ও সুখী রাখতে কিছু সহজ মন্ত্র।

    জাহিদুল আলম | ২৮ এপ্রিল ২০১৭ | ৩:২৪ অপরাহ্ণ

    মনকে শান্ত ও সুখী রাখতে কিছু সহজ মন্ত্র।

    এই ছোট্ট জীবনে আমরা সবাই সুখী হতে চাই। সুখী সবাই হতে চায় কিন্তু বাস্তবে কয়জন সুখী মানুষ আমরা দেখতে পাই? এর মানে এই না যে সুখী মানুষ নেই পৃথিবীতে, অবশ্যই আছেন। কারণ পৃথিবীর নিয়মটাই এমন যে কিছু মানুষ থাকবে সুখী আর অন্য দিকে কিছু মানুষ থাকবে দুঃখী। তবে সুখ ও দুঃখ মিলিয়েই যখন আমাদের জীবন তখন আমরা যে যে অবস্থায় থাকিনা কেন নিজেকে ও নিজের মনকে শান্ত ও সুখী রাখতে কাযে লাগাতে পারি কিছু সহজ মন্ত্র।


    আপনার অতীত নিয়ে শান্ত থাকুনঃ
    প্রতিটি মানুষের জীবনেই অতীত থাকে। তা খারাপও হতে পারে ভালও হতে পারে। কিন্তু যাই হোক না কেন অতীত নিয়ে না ভেবে সামনে এগিয়ে যান। অতীতের কথা ভেবে কেন নিজের বর্তমান জীবনকে নষ্ট করবেন। সুখী হতে হলে অবশ্যই অতীত ভুলে থাকতে হবে।

    ajkerograbani.com

    অন্যরা কি ভাবছে আপনাকে নিয়ে তা নিয়ে দুশ্চিন্তাঃ
    অন্যরা আপনাকে নিয়ে কী ভাবছে তা চিন্তা করার কি কোন প্রয়োজন আছে? এইসব ভাবনা বাদ দিয়ে নিজেকে নিয়ে ভাবুন নিজের মতামতকে গুরুত্ব দিন কীভাবে নিজের জীবনের সবা সমস্যা পিছনে ফেলে সামনে এগিয়ে যাবেন তা চিন্তা করুন। আপনাকে নিয়ে কে কী ভাবছে তা নিয়ে না ভাবলেও চলবে।

    কেউ আপনার নিজের সুখের কারণ হতে পারে নাঃ
    আপনার সুখ আপনার কাছে। অন্য কেউ এর কারণ হতে পারেনা। তবে সব ক্ষেত্রে না মাঝে মাঝে আপনার পাশের কোন একজন মানুষও আপনার সুখের কারণ হয়ে দাড়াতে পারে। কিন্তু যখন আপনি একা তখন নিজেই নিজের সুখ খুঁজে নিন। কারণ তখন আপনার সুখ নষ্ট করার জন্য অন্য কেউ থাকবে না।

    আপনার জীবনকে অন্য কারও সাথে তুলনা করবেন নাঃ
    আমারা কেউই জানিনা আমাদের জীবনে কী আছে। জীবনে কোন কারণে কোন সমস্যায় পড়লে কখনো অন্যকে যেমন দোষ দেয়া ঠিক না, তেমনি আমরা যে অবস্থায় এবং যেভাবেই থাকিনা কেন তা নিয়ে কখনো অন্যের সাথে তুলনা করাও ঠিক না। যখনই নিজেকে অন্যের সাথে তুলনা করবেন তখনই আপনি পিছিয়ে পড়বেন।

    সময় সব ধরনের ক্ষত দূর করে দেয়ঃ
    সময়কে সময় দিন। কারণ সময়ের সাথে সাথে জীবনের সমস্ত ক্ষতও দূর হয়ে যায়। জীবনের কোন ক্ষত চিহ্ন আমাদের চিনিয়ে দেয় কে আমরা, কেন আমাদের জীবনে এত সমস্যা, কি হতে পারে সমস্যার সমাধান। জীবনের ক্ষত চিহ্ন গুলো আমাদের বাধ্য করে আরও শক্ত হতে , জীবনের একটি ভুল অনেক কিছুই শিখিয়ে যায় আমাদের। তাই ভাল থাকতে হলে জীবনের ছোট ছোট ভুলগুলোকেও মাঝে মাঝে গুরুত্ব দিন কারণ সেখানেই থাকে সমস্যার সামাধান।

    কোন কিছু নিয়ে অতিরিক্ত চিন্তা করবেন নাঃ
    মানুষ হিসেবে যে আপনাকে সবকিছু জানতে হবে এমন কোন কথা নেই। পৃথিবীতে সব সমস্যার যেমন সমাধান হয় না, তেমনি আপনারও যে সব কিছু সম্পর্কে যে জানা থাকতে হবে এমন কোন নিয়ম নেই। তাই কোন অতিরিক্ত বিষয় নিয়ে চিন্তা করা বাদ দিন, যখন যা হবে জীবনে তাই সহজ ভাবে গ্রহন করুন।

    প্রান খুলে হাসুনঃ
    আপনার এমন কোন ক্ষমতা নেই যে সেই ক্ষমতা দিয়ে পৃথিবীর সব সমস্যা প্রতিরোধ করবেন। যখন যে পরিস্থিতিতে থাকুন না কেন নিজেকে ঠিক রাখুন, মনে কষ্ট না নিয়ে হাসুন প্রান খুলে। মনকে সবসময় উচ্ছ্বাসিত রাখুন, কারণ হাসিই জানে কীভাবে অন্ধকার জীবনকে আলোকিত করতে হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757