• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মনোনয়ন প্রত্যাশীদের বিএনপির নির্দেশনা

    ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৮ | ৮:৫৭ অপরাহ্ণ

    মনোনয়ন প্রত্যাশীদের বিএনপির নির্দেশনা

    একাদশ সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার শুরু হচ্ছে। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে হবে এই সাক্ষাৎকার।


    প্রথম দিন সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ এবং দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। দলের পার্লামেন্ট বোর্ড এই সাক্ষাৎকার নেবে। দলের স্থায়ী কমিটির সদস্যরাই এই বোর্ডের সদস্য।


    সাক্ষাৎকারের সময়সূচি অনুযায়ী, রোববার প্রথম দিনে রংপুর ও রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। সোমবার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটায় খুলনা বিভাগ, মঙ্গলবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

    ১২ নভেম্বর থেকে বিএনপি মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি ও জমা শুরু হয়, যা শেষ হয় শুক্রবার রাতে।

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রশিদ অবশ্যই সঙ্গে আনতে হবে।মনোনয়নপ্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। মনোনয়নপ্রত্যাশী তাদের সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

    তিনি বলেন, গুলশান কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে আমন্ত্রিত মনোনয়নপ্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না। শুধুমাত্র সংশ্লিষ্ট মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতের সময় ওই মহানগর ও জেলার বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন।

    এদিকে শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, আমাদের দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মোট ৪ হাজার ৫৮০টি। জমা এখনো চলছে। অনেকে নিয়েছে তা এখনো সম্পন্ন করতে পারেনি। জমার পরিমাণটা পরবর্তীতে জানানো হবে।

    বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করেছে ৫ হাজার টাকায়। জমা দেয়ার সময়ে ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জামানত হিসেবে দিতে হয় মনোনয়নপ্রত্যাশীদের।

    প্রথম দিনে সোমবার আট বিভাগ মিলিয়ে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়, দ্বিতীয় দিন মঙ্গলবার ১৮৯৬টি, তৃতীয় দিনে ৪৮৮টি, চতুর্থ দিনে ৪০২টি এবং শেষ দিনে ৪৬৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়। সব মিলিয়ে ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি থেকে বিএনপি আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ টাকা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669