• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মনোনয়ন বঞ্চিত হতে পারেন আওয়ামী লীগের তিন যুগ্ম সাধারণ সম্পাদক

    নিজস্ব প্রতিবেদক | ১৭ নভেম্বর ২০১৮ | ১১:০৫ পূর্বাহ্ণ

    মনোনয়ন বঞ্চিত হতে পারেন আওয়ামী লীগের তিন যুগ্ম সাধারণ সম্পাদক

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে একমাত্র মাহবুব উল আলম হানিফ ছাড়া আর কারোর মনোনয়নই নিশ্চিত নয়। বরং যতই মনোনয়ন চূড়ান্ত করার প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে ততই মনোনয়ন নিয়ে অনিশ্চয়তা বাড়ছে।


    আওয়ামী লীগের আরেক প্রভাবশালী নেতা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা- ১৩ আসনের এমপি জাহাঙ্গীর কবির নানক। মোহাম্মদপুর আসন বলে পরিচিত ঢাকা- ১৩ আসন আওয়ামী লীগের সবচেয়ে বিরোধপূর্ণ আসনগুলোর মধ্যে একটি। এই আসনে মনোনয়ন পাওয়ার জন্য ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জাহাঙ্গীর কবির নানককে নানা রকম ভাবে ঘায়েল করার উদ্দেশ্য নিয়ে তাঁর প্রচারণার বিষয়বস্তু ঠিক করা হয়েছে। এছাড়া ১৯৯৬ সালের নির্বাচিত এমপি হাজি মকবুল হোসেনও এই আসনে মনোনয়ন পাওয়ার জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এমন ত্রিমুখী অন্তকলহের পরিপ্রেক্ষিতে ঢাকা- ১৩ আসনে সম্পূর্ণ নতুন কাউকে, সমাজের গণ্যমান্য ব্যক্তি বা কোনো বিশিষ্ট ব্যবসায়ীকে মনোনয়ন দেওয়ার চিন্তাভাবনা করছে আওয়ামী লীগের হাইকমান্ড।


    আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদপুর- ১ আসনের এমপি মো. আব্দুর রহমানের মনোনয়নও এবার নিশ্চিত নয়। আব্দুর রহমানের আসনে বিশিষ্ট সাংবাদিক আরিফুর রহমান দোলন ও সাবেক ছাত্রলীগ নেতা লিয়াকত শিকদার মনোনয়ন প্রত্যাশা করছেন। সর্বশেষ জরিপে দেখা গেছে, অন্য মনোনয়ন প্রত্যাশীদের তুলনায় আব্দুর রহমান অনেক পিছিয়ে আছেন। তাই তাঁর মনোনয়ন প্রাপ্তির সম্ভাবনাও যথেষ্ট কম। এখানে জনমত জরিপে এগিয়ে আছেন আরিফুর রহমান দোলন।

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে অন্যতম ডা. দীপু মনি। বর্তমানে তিনি চাঁদপুর- ৩ আসনের নির্বাচিত সংসদ সদস্য। কিন্তু সর্বশেষ জরিপে দেখা যাচ্ছে, এই আসনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এগিয়ে আছেন। এছাড়া সুজিত নন্দীকে মনোনয়ন দেওয়ার জন্য অন্য দিক দিক থেকেও চাপ আছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    গৃহবধূ থেকে শিল্পপতি

    ২২ এপ্রিল ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673