• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মন্ত্রীত্ব হারাতে পারেন যারা

    ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০১৯ | ১২:৩৪ অপরাহ্ণ

    মন্ত্রীত্ব হারাতে পারেন যারা

    আওয়ামী লীগের ২১তম জাতীয় স‌ম্মেল‌নের মাধ্যমে দ‌লের নবম বা‌রের মত সভাপ‌তি নির্বা‌চিত হ‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। এবং দ্বিতীয়বারের মতো দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কা‌দের।


    আওয়ামী লীগের এই নতুন কমিটিতে তেমন কোন চমক নেই। কিন্তু এবারের নেতৃত্ব নির্বাচনে আওয়ামী লীগ সরকার ও দলকে আলাদা করা হতে পারে বলে জানা গেছে।

    ajkerograbani.com

    সেই বিবেচনায় আওয়ামী লীগের নতুন কমিটিতে জায়গা পাওয়া এমন কয়েকজন মন্ত্রী সরকারের মন্ত্রীসভায় তাদের পদ হারাতে পারেন বলে আভাস মিলেছে।

    আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন কমিটির প্রধান বর্ষিয়ান নেতা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের বক্তব্যে তেমনটাই ধারণা করা হচ্ছে।

    তার বক্তব্য থেকে যেটা স্পষ্ট হয় তা হলো- আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটিতে বিভিন্ন সম্পাদক পদে ছিলেন এমন ৬ জন মন্ত্রীসভায় থাকায় এবার দলের নতুন কমিটিতে রাখা হয়নি। তারা হলেন- বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, গণপূর্ত মন্ত্রী স.ম. রেজাউল করিম, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি নওফেল এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুলাহ।

    তবে এখনও দলে প্রধানমন্ত্রী ছাড়া আরও ৩ জন মন্ত্রী আছেন। তারা হলেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য মন্ত্রী হাছান মাহমুদ এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

    কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার কথায় আভাস মিলছে, সরকার ও দলকে আলাদা করার প্রক্রিয়া জোরদার করতে প্রধানমন্ত্রী ছাড়া মন্ত্রীসভার আর কোন সদস্যকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কোন পদে নাও রাখা হতে পারে।

    এদিকে, দ্বিতীয়বার নির্বাচিত সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের দলের কাউন্সিলের পরদিনই জানালেন মন্ত্রীসভায় আসছে রদবদল।

    মন্ত্রীসভায় রদবদলের নিশ্চিত খবরের পর এখন সবার উৎসুক দৃষ্টি, কী পরিবর্তন আসছে? অন্যদিকে দলের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেতে চলছে পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757