• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মন্ত্রীসহ ১৮০ যাত্রী বহনকারী বিমানে আগুন

    ডেস্ক | ৩০ সেপ্টেম্বর ২০১৯ | ৩:৫৩ অপরাহ্ণ

    মন্ত্রীসহ ১৮০ যাত্রী বহনকারী বিমানে আগুন

    ভারতের ইন্ডিগো এয়ারলাইন্সের একটি যাত্রীবোঝাই বিমানে আগুন ধরে যাওয়ার পর সেটি জরুরি অবতরণে বাধ্য হয়। যদিও এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


    স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, রোববার ১৮০ জন যাত্রী নিয়ে গোয়া থেকে নয়াদিল্লির দিকে রওয়ানা হয়েছিলো ইনডিগোর বিমানটি। দিল্লিগামী ওই বিমানটিতে গোয়ার পরিবেশমন্ত্রী নীলেশ কারবাল এবং তার দফতরের কয়েকজন কর্মকর্তাও ছিলেন। জানা যায় দিল্লিতে ‘ডিরেক্টর অফ এগ্রিকালচার’এর একটি বৈঠকে যোগ দিতে ওইদিন এয়ার ইন্ডিগোর বিমান ধরেন তিনি।


    রোববার গোয়ার দাবলিম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরুর ১৫ মিনিটের মাথায় মাঝ আকাশে ওই বিমানটির বাঁ দিকের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। ইঞ্জিনে আগুন লাগার কথা ছড়িয়ে পড়তেই চিৎকার শুরু করে দেয় বিমানের আতঙ্কিত যাত্রীরা। কিন্তু পাইলটের তৎপরতায় কোনো রকমের দুর্ঘটনা এড়াতে সক্ষম হয় ইন্ডিগোর বিমানটি।

    বাঁ দিকের ইঞ্জিনে আগুন লাগতেই সেটি তৎক্ষণাৎ বন্ধ করে দেন ওই বিমানের পাইলট। তারপর এক ইঞ্জিনে উড়িয়ে গোয়ায় ফিরিয়ে আনা হয় বিমানটিকে। এরপর কোনো দুর্ঘটনা ছাড়াই দাবলিম আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে যাত্রীবাহী বিমানটি। এরপর নিরাপদে যাত্রীদের নামিয়ে আনা হয়। পরে অন্য একটি বিমানে করে দিল্লি পাঠানো হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ।

    তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। এ ঘটনার তদন্ত শুরু করেছে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673