শনিবার, জুলাই ৩, ২০২১

মমেকের করোনা ইউনিটে আরো ৯ জনের মৃত্যু

  |   শনিবার, ০৩ জুলাই ২০২১ | প্রিন্ট  

মমেকের করোনা ইউনিটে আরো ৯ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনায় এবং সাতজন উপসর্গ নিয়ে মারা যান।
শনিবার সকালে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার এলাচি খাতুন ও পাগলা থানার আফাজ উদ্দিন মারা গেছেন।
এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন- ময়মনসিংহের গফরগাঁওয়ের ইকবাল হোসেইন, ফুলপুরের রোখসানা আক্তার, ঈশ্বরগঞ্জের মোমেনা, নেত্রকোনার আটপাড়া উপজেলার সিদ্দিকুর রহমান, কলমাকান্দার আমেনা খাতুন, জামালপুরের ইসলামপুর উপজেলার আম্বিয়া এবং মেলান্দহের মোমেনা।
ডা. মহিউদ্দিন খান আরো বলেন, প্রতিনিয়ত রোগীর চাপ বাড়ায় করোনা ইউনিটের আইসিসিইউর আসন সংখ্যা ১৩টি থেকে বাড়িয়ে ২০টি এবং সাধারণ ওয়ার্ড ২১০টি থেকে বাড়িয়ে ২৪২টি করা হয়েছে। বর্তমানে আইসিইউর ২০টি আসনের সবগুলোই রোগীতে পূর্ণ রয়েছে এবং সাধারণ ওয়ার্ডে ভর্তি আছেন ২৬০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৪৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।
এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় শনাক্তের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ।


Posted ১১:১৪ এএম | শনিবার, ০৩ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement