বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

মহান আল্লাহ ও রাসূলের পথে থাকলেই মানুষ নিরাপদ

প্রেস বিজ্ঞপ্তি:   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

মহান আল্লাহ ও রাসূলের পথে থাকলেই মানুষ নিরাপদ

করোনা মহামারির কঠিন প্রভাবে সমস্ত পৃথিবী বিপর্যস্ত। মানুষ আজ দিশেহারা। এ বিপর্যয় ও অশান্তির কারণ প্রসঙ্গে পবিত্র কোরআনের সূরা রূমের ৪১ নং আয়াতে মহান আল্লাহ তাআলা বলছেন, স্থলে ও জলে মানুষের কৃতকর্মের দরুণ বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আল্লাহ তাদেরকে তাদের কর্মের শাস্তি আস্বাদন করাতে চান, যাতে তারা ফিরে আসে।
মহান আল্লাহর প্রিয়তম সৃষ্টি মানুষ যতক্ষণ মহান আল্লাহ ও রাসূলের পথে ও মতে থাকে ততক্ষণ নিরাপদ থাকে। কিন্তু মানুষ যখন নফসানিয়াতে ডুবে আল্লাহকে ভুলে যায় তখনি অশান্তির সূচনা হয়। শরীয়তের পরিপূর্ণ অনুশীলনের পাশাপাশি যখন সুন্নাত ও নফল এবাদতে মানুষ মশগুল হয় তখন ঐ বান্দা আল্লাহর প্রিয় হয়ে উঠে। মানুষ নিজের মধ্যে মানবীয় মূল্যবোধের সত্যিকার উপলব্ধি বুঝতে পেরে আল্লাহ ও রাসূল (দ.) এর আনুগত্যে জীবন পরিচালিত করে, হারাম-হালালের পার্থক্য বুঝতে পারে, তখনই ঐ ব্যক্তি আলোকিত মানুষে পরিণত হয়। ফলশ্রুতিতে ঐ ব্যক্তির কর্মকান্ডে জমিনে আল্লাহর রহমত বর্ষিত হতে থাকে। এভাবে মানুষ যখন হৃদয়ে দ্বীন ইসলামকে ধারণ করবে, সেটা যেমন ঐ ব্যক্তির আখেরাতের মুক্তির নিশ্চয়তা দেবে তেমনি আল্লাহর রহমতে পৃথিবীটা ভরে উঠবে। এমন করেই দূর হবে যত বিপর্যয়, দুর্যোগ ও দুর্ভোগ। শান্তি প্রতিষ্ঠার এ মহান বার্তা দিতেই এই এশায়াত সম্মেলন।
গতকাল বুধবার বায়েজিদস্থ কাগতিয়া দরবার শরীফ কমপ্লেক্সে মুনীরিয়া যুব তাবলীগের এশায়াত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের বর্তমান পীর ছাহেব প্রিন্সিপাল ছৈয়দ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী। সম্মেলনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাবেক সহ-সভাপতি ড. মুহাম্মদ আবুল মনছুর।
পরিশেষে, বৈশ্বিক মহামারী করোনার ভয়াল প্রকোপ থেকে সমগ্রবিশ্ব, প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ মুসলিম উম্মাহর নাজাত ও নিরাপত্তা কামনার পাশাপাশি, মাননীয় প্রধানমন্ত্রীর সফলতা ও সুস্বাস্থ্য, বর্তমান সরকারের উত্তরোত্তর কল্যাণ এবং দেশ-জাতির উন্নতি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া করা হয়।


Posted ৮:৪৯ এএম | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement