• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মহাসড়কে যানবহন থামিয়ে চলছে পুলিশের চাঁদাবাজি

    আসিফ হাসান কাজল( বিশেষ প্রতিনিধি) | ১০ মার্চ ২০১৯ | ৩:২৪ অপরাহ্ণ

    মহাসড়কে যানবহন থামিয়ে চলছে পুলিশের চাঁদাবাজি

    ঝিনাইদহের কালীগঞ্জ বারবাজার এলাকায় সড়কে যানবহন থামিয়ে প্রকাশ্যেই চাঁদাবাজি করছে হাইওয়ে পুলিশ । ঝিনাইদহ-যশোর মহাসড়কে মালবাহী ট্রাক, মাইক্রোবাস ও বিভিন্ন ত্রিচক্রযান থেকে নিয়মিতভাবে উৎকোচ গ্রহণ করছেন মহাসড়কের এই সকল পুলিশ।


    ভারী ও মাঝারি একাধিক যানবহনের চালকদের সাথে কথা বলে জানা যায় বারবাজার হাইওয়ে থানা পুলিশ ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ, বারবাজারসহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে গাড়ি তল্লাশীর নামে মালবাহী গাড়ি ও মাইক্রোবাস থামিয়ে আদায় করছে উৎকোচ (টাকা) । টাকা প্রদান না করা হলে চালকদেরকে দেওয়া হচ্ছে একাধিক মামলা।


    চালকরা জানায় প্রতি ভারী ও মাঝারি যান থেকে ৫০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত গড়ে চাঁদা নিয়ে থাকে হাইওয়ে থানা পুলিশ। ট্রাক চালক রমজান আলি বলেন, ঝিনাইদহ-যশোর মহাসড়ক এলাকায় নিয়মিত ভাবেই পুলিশ অবৈধ মালামাল ও কাগজপত্র চেকিংয়ের নামে কাঁচামাল ও বিভিন্ন পণ্য বোঝাই ট্রাক, পিকআপ থেকে ৫০টাকা থেকে শুরু করে ২শ’ টাকা পর্যন্ত দিয়ে আসছি দীর্ঘদিন ধরেই । কেন টাকা দিচ্ছেন এই প্রশ্নে সে জানায়, না দিলেই গাড়ী তল্লাশীর নামে মালামাল নামানো ও মামলার ভয়ে এমন পরিস্থিতিতে টাকা দেওয়ায় ঝামেলা মুক্ত হচ্ছেন বলে জানান ট্রাক চালক।

    তিনি আরো বলেন, অনেক সময় পুলিশের চাহিদামাফিক টাকা দিতে না চাইলে ঠুকে দেওয়া হয় বিভিন্ন হয়রানিমূলক মামলা। নীরবে সহ্য করা ছাড়া কোনও উপায় নেই আমাদের।

    এদিকে সরেজমিনে দেখা গেছে, ৬ মার্চ বুধবার বিকাল ৬ টায় বারবাজার হাইওয়ে থানা পুলিশে ক্যাম্প থেকে এক কিলোমিটার দূরে স্থান নিয়ে কালিপদ এসআইয়ের নেতৃত্বে পুলিশের একটি দল প্রকাশ্যে বিভিন্ন গাড়ি থেকে টাকা তুলছে। এমন অবস্থায় এস আই কালিপদ কে জিজ্ঞাসা করা হলে কিসের টাকা তুলছেন এমন প্রশ্নের তিনি কোন উত্তর না দিয়ে পুলিশের পিকাপ নিয়ে ঘটনাস্থান ত্যাগ করেন।

    এই ঘটনায় বারবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নজরুল ইসলামকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। পরে মাদারীপুর হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ঘটনা সত্য হয়ে থাকলে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673