শনিবার, মে ১৪, ২০২২

মাইলফলক একটি, প্রতিযোগী দুজন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ১৪ মে ২০২২ | প্রিন্ট  

মাইলফলক একটি, প্রতিযোগী দুজন

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই ম্যাচই হতে পারে দেশ সেরা দুই টাইগার ব্যাটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের মাইলফলক ছোঁয়ার ম্যাচ। কারণ দুজনের সামনেই রয়েছে ৫ হাজার রানের মাইলফলক।

অর্থাৎ কে কার আগে পাঁচ হাজারী রানের ক্লাবে ঢুকবেন সেটির প্রতিযোগিতা চলবে এই ম্যাচে। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে এই ফরম্যাটে বর্তমানে সর্বোচ্চ ৪ হাজার ৯৩২ রান করে প্রথমে রয়েছেন মুশফিকুর রহিম (৮০ ম্যাচ)। দুইয়ে থাকা তামিম ইকবালের রান ৪ হাজার ৮৪৮ (৬৫ ম্যাচ)।


পাঁচ হাজার রান করতে তামিমের প্রয়োজন ১৫২ রান। সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফর্ম করা এই ওপেনার যদি জ্বলে ওঠেন তবে প্রথম ইনিংসেই ছুঁয়ে ফেলতে পারেন অনন্য এই মাইলফলক।

অন্যদিকে পাঁচ হাজার থেকে ৬৮ রানে পিছিয়ে রয়েছেন মুশফিকুর রহিম। ডিপিএলে মুশফিকের ফর্মটা খুব বেশি ভালো হয়নি। তবে এখন পর্যন্ত এই মাইলফলক স্পর্শের দৌড়ে এগিয়ে আছেন তিনিই।


পাঁচ হাজারীর দৌড়ে তিন নম্বরে থাকা সাকিবের সংগ্রহ ৫৯ ম্যাচে ৪ হাজার ২৯ রান। পাঁচ নম্বরে থাকা মুমিনুল হকের রান ৫১ ম্যাচে ৩ হাজার ৫১৪। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনেই যদি পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন দু’জন, সেক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ একটা উপলক্ষ হয়ে থাকবে দিনটি।

Posted ১০:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]