• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ল্যান্ড মার্ক, রোড মার্কিং না থাকা অন্যতম কারন বলছেন বাস ট্রাক চালকেরা. . . .

    দু’বছরে মাগুরা-ঝিনাইদহ মহাসড়কে ৪৭ টি সড়ক দুর্ঘটনা

    আসিফ হাসান কাজল: | ১২ এপ্রিল ২০১৭ | ৬:০৩ অপরাহ্ণ

    দু’বছরে মাগুরা-ঝিনাইদহ মহাসড়কে ৪৭ টি সড়ক দুর্ঘটনা

    ২০১৫-২০১৬ সাল মিলিয়ে মাগুরা ঝিনাইদহ মহাসড়কে গড়ে ১৫ দিন পরপর ঘটছে সড়ক দূর্ঘটনা।


    অবৈধ যানচলাচল,ওভারটেকিং এবং ভাঙ্গাচোরা রাস্তা দূর্ঘটনার অন্যতম কারন হিসাবে চিহ্নিত করা হলেও যে কারনটি সকলের চোখ এড়িয়েছে তা হচ্ছে সড়কে অব্যাবহৃত রোড মার্কিং!

    ajkerograbani.com

    ট্রাক ড্রাইভার মিলন মাগুরা ঝিনাইদহ মহাসড়কে প্রতিনিয়তই পণ্য পরিবহন করে থাকেন। এই সড়কে দিনের বেলা স্বাচ্ছন্দে ট্রাকনিয়ে চলাচল করা গেলেও অন্ধকার রাত,মেঘলা বৃষ্টি জনিত খারাপ আবহাওয়া এবং কুয়াশাপূর্ণ রাতে তার চলাচল করতে অনেক সমস্যা হয়। অনেক সময়ই তিনি বুঝে উঠতে পারেননা তিনি রাস্তার ঠিক কোন জায়গায় আছেন! এই অবস্থায় সামনে থেকে গাড়ী চলে আসলে যে অনিবার্জ্য দূর্ঘটনার সম্মুখীন হবেন সেটা যেনেও তাকে সতর্কতার সাথে ট্রাক চালনা করতে হয়। এছাড়াও রাস্তার বিভিন্ন বাক এবং তার সঠিক দিকদর্শন না থাকার কথাও তুলে ধরেন তার অভিযোগে।
    হেলপার সুজন এর কাছ থেকে রোড মার্কিং এর ব্যাপারে জানতে চাওয়া হলে সে প্রথমে বুঝে উঠতে পারেনি কিন্তু যখনই রাস্তার দুপাশের দাগ কাটা না দেওয়া সম্পর্কে জানতে চাওয়া হয় তিনি তখন বলেন “ভাই আমার চোখের সামনে আমার ওস্তাদকে মরতে দেখেছি ! কুয়াশার মধ্যে আমাদের গাড়ী ওভারটেক করতে যেয়ে গাছে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। আমার ওস্তাদ সাথে সাথে মারা যায়। এই কাম তাও পেঠের দ্বায়ে করছি
    সমীক্ষা বলছে গত দুই বছরে স্কুল কলেজের ছাত্র ছাত্রীসহ শতাধিকের বেশী প্রাণহানী ঘটেছে এই সড়কে। আর পঙ্গুত্ব বরণ করেছেন অসংখ্য।
    এ বিষয়ে মাগুরা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লাহেল বাকীকে বলেন- আমার জানা মতে বিগত ৭/৮ বছর আগে ল্যান্ড মার্ক বা রোড মার্কিং এর কাজ হয়েছিল। কিন্তু কবে নাগাদ এই কাজ হবে তা নির্দিষ্ট করে তিনি জানাতে পারেননি। এই অর্থ বছরে হবার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নে তিনি আশাবাদী যে এই অর্থবছরে না হলেও সামনের অর্থবছরে হয়ে যাবে।
    বর্তমানে সড়কে যে মৃত্যও মিছিল তা নিরসনে সরকারী বেসরকারী অনেক প্রতিষ্ঠান কাজ করছে। রাজপথে কেউই তার প্রিয়জনকে হারাতে চাননা, তাই মাগুরার সাধারন মানুষের দাবী অচিরেই ল্যান্ড মার্ক ও রোড মার্কিং এর ব্যাপাধরে দৃষ্টি দিবেন কতৃপক্ষ এমনটাই আশাবাদ সকলের।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757