• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মাগুরা-ঝিনাইদহ -মোবারকগঞ্জ রেল লাইন চাই

    আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহ প্রতিনিধি: | ১৮ জুলাই ২০১৭ | ৯:৪৮ পূর্বাহ্ণ

    মাগুরা-ঝিনাইদহ -মোবারকগঞ্জ রেল লাইন চাই

    ঝিনাইদহ বাসীর প্রানের দাবী মোবারকগঞ্জ থেকে ঝিনাইদহ হয়ে মাগুরা দিয়ে ফরিদপুরের মধুখালীর সাথে রেললাইন সংযুক্ত হোক । এই রেল লাইন চালু হলে ঝিনাইদহ জেলার প্রায় ২০ লক্ষ মানুষের রাজধানী ঢাকার সাথে যোগাযোগের সুবিধা হবে। ঝিনাইদহ তখন ব্যবসা বানিজ্যেসহ সহ সকল দিক থেকে উন্নতি হবে। ঝিনাইদহের উপর দিয়ে রেললাইন চাই এই দাবিতে কয়েকদিন মানব বন্ধন করেছে। তারপর বর্তমান প্রধান মন্ত্রী মাগুরার উপর দিয়ে রেললাইন যাওয়ার ঘোষণা দিলে ঝিনাইদহের মানুষ আশার স্বপ্ন দেখে।
    কিন্ত কয়েক দিন আগে প্রধান মন্ত্রী ফরিদপুরের মধুখালি থেকে মাগুরা রেল সংযোগের নির্দেশ দিলে আমারা জানতে পারি যে ঝিনাইদহ বাসী রেল সংযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এই রেল যোগাযোগ মাগুরা থেকে আড়াপাড়া, খাজুরা হয়ে যশোর যাচ্ছে। এই খবরে ঝিনাইদহ বাসী হতাশ পড়েছে। মাগুরা থেকে যশোর রেল লাইন হলে সরকারের যা খরচ হবে, মাগুরা থেকে ঝিনাইদহ হয়ে মোবারকগঞ্জ পযুন্ত সেই খরচ হবে।
    পক্ষান্তরে ঝিনাইদহে পায়রা চত্বরের দক্ষিণ পাশে হামদহ রাস্তার পাশ দিয়ে রেল ওয়ের জমি অবৈধ দখল দার মুক্ত হবে। এই ক্ষেত্রে ঝিনাইদহ ৪ টি আসনের সংসদ সদস্যরা যদি গুরুত্ব পূর্ণ ভুমিকা পালন করে তাহলে ঝিনাইদহ বাসীর প্রানের দাবী পূরণ হবে। একবার রেল লাইন মাগুরা দিয়ে যশোর চলে গেলে পরে এটা আর হবে না। তারা এই দাবী সংসদে এক যোগে না তুললে ঝিনাইদহ বাসীর রেলপথের দাবিতে আন্দোলনে ঝাপিয়ে পড়া ছাড়া কোন উপায় থাকাবে না।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755