• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মাগুরা সি,এইচ,সি,পির টানা ৫ম দিনের ধর্মঘট চলছে

    আসিফ হাসান কাজল-মাগুরা | ২৪ জানুয়ারি ২০১৮ | ৪:২২ অপরাহ্ণ

    মাগুরা সি,এইচ,সি,পির টানা ৫ম দিনের ধর্মঘট চলছে

    সকাল ৮ টা, শ্রীপুর থেকে মাগুরার দূরত্ব ১৫ কি.মি। তাতে কি রাস্তায় ভাঙ্গা পরিবহনে তো সেই এক ঘণ্টায় লাগে! ৯ টা বাজতে তখনো ১৫ মিনিট বাকী ততক্ষনে একাধিক সহকর্মীর ফোন কোথায়? উত্তরে বলা হচ্ছে এইতো মাগুরা শহরে ঢুকছি!
    ৯ টা বাঁচতে তখনো ৫ মিনিট বাকী নির্ধারিত স্থানে কাউকেই খুজে না পেয়ে বেশ অবাক লাগছে তার সরকার কি তাহলে আমাদের দাবী মেনে নিল? ভাবতেই বুকের মধ্যে তখন হৃদ-স্পন্দন বেড়ে চলেছে….. অতঃপর রিপা নামের এক সহকর্মীর ফোন আজ অবস্থান কর্মসূচী সিভিল সার্জন অফিসের সামনে তুই তাড়াতাড়ি চলে আয়। যেন আসমান থেকে শূন্যে পড়লো মেয়েটি, বাড়ি ফেলে রাখা একমাত্র ২ বছরের ছেলেটির কথা মনে পড়ছে তার আর ফেলে আসা নিজ কর্মস্থল এর চেয়ে বেশি কিছু ভাবতে পারছে না….বলছি শ্রীপুর উপজেলার
    কর্মী শিউলী( ২৪) এর কথা।
    এখন দেশজুড়ে হাজারো সি,এইচ,সি,পি দের স্বাস্থ কর্মীর নিত্যদিনের কর্মকান্ড এটি, তাদের স্বাভাবিক কাজ ফেলে চাকুরী জাতীয়করনে অর্থাৎ এক দফা দাবী আদায়ে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি পালন করে আসছে এই প্রতিষ্ঠান এর এসোসিয়েশন্স। গেল ৫ দিন এই কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ সেবা দান করা মানুষগুলো এখন সড়কে সেই সকাল ৯-৩ টা পর্যন্ত রোদে পুড়ে দিন কাটাচ্ছে। দেখতে আসেনি জেলা পর্যায়ের কোন বড় কর্তা এখনো মিলেনি কোন সরকারী আশ্বাস!
    মাগুরা জেলার ৪ উপজেলার ৯৬ জন সি,এইচ,সি,পি চাকুরী করা মানুষগুলোর এখন এই অবস্থা। অবস্থা সকল বাংলাদেশে একই রুপে।


    ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এই কমিউনটি ক্লিনিকে প্রাথমিক স্বাস্থ সেবা দান করে চলছেন কবীর হোসেন। কিন্তু কোন সময় ৬ মাস কোন সময় ৫ মাস পর বেতন পাচ্ছেন অনিয়মিত ভাবে। তাই আজও বিয়ের স্বপ্ন পূরন হয়ে উঠেনি।
    গত ২০১৩ সালে চাকুরীর বেতন জাতীয় রাজস্ব এর অন্তর্ভুক্তির চিঠি এসেছিল সচিব পর্যায়ের এক জন স্বাস্থ মন্ত্রণালয় থেকে এই চিঠি পাঠালেও কোন ফলাফল মেলেনি! বরং এই আশ্বাস এর ফলে অনেকেই হেলায় ভাল সুযোগ হারিয়েছেন।
    তাই সকল সি,এইচ,সি,পি কর্মীদের পক্ষে রিপা খান বলেন, আমরা আমাদের কর্মে ফিরে যেতে চাই, সরকার এর একটু দৃষ্টি আমাদের সকলের পরিবারে এনে দিবে স্বচ্ছলতার মুক্তির আলো। আর দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের এই অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি চলতেই থাকবে বলে জানিয়েছেন।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673