সোমবার, জুন ১৪, ২০২১

মাঝ আকাশে ক্রু ও যাত্রীদের মধ্যে ধস্তাধস্তি, জরুরি অবতরণ বিমানের

  |   সোমবার, ১৪ জুন ২০২১ | প্রিন্ট  

মাঝ আকাশে ক্রু ও যাত্রীদের মধ্যে ধস্তাধস্তি, জরুরি অবতরণ বিমানের

মাঝ আকাশে এক যাত্রীর সঙ্গে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তি-গোলমালের জেরে ওকলাহামায় জরুরি অবতরণ করল লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী ডেল্টার একটি বিমান। যাত্রীটিকে আটক করেছে পুলিশ। শুক্রবার এ ঘটনা ঘটে।
সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, হঠাৎই এক যাত্রী ক্ষেপে গিয়ে আক্রমণ করে বসেন দু’জন ফ্লাইট অ্যাটেনড্যান্টকে। তাকে বাধা দিতেই বারবার হুমকি দেন, ‘‘প্লেন নামিয়ে দেব!’’ মাঝ আকাশে থাকা বিমানের পাইলট তখন অন্য যাত্রীদের সাহায্য চেয়ে বার্তা পাঠান। তার পরেই এগিয়ে আসেন কয়েক জন যাত্রী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, কিছু যাত্রী ও ক্রু এক ব্যক্তিকে ফ্লোরে চেপে ধরে রাখার চেষ্টা করছে। অন্যদিকে ওই যাত্রীকে নিজেকে ছাড়াতে ব্যাপক ধস্তাধস্তি করতে দেখা যায়। এসময় একজনকে বলতে শোনা যায়, ‘চেপে ধরে রাখুন, চেপে ধরে রাখুন’। এসময় ফ্লাইট অ্যাটেনড্যান্ট বারবার যাত্রীদের নিজের সিটে বসতে অনুরোধ জানান।
ডেল্টার মুখপাত্র এরিক জিগশ্চমিড বলেন, উগ্র আচরণ করা এক যাত্রীকে আটক করতে ক্রু ও অন্য যাত্রীরা আমাদের সহায়তা করেছে। ফ্লাইটটি বড় কোনো ঘটনা না ঘটলেও ওকলাহোমায় নামতে বাধ্য হয়। আটক করা যাত্রীকে সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়া হয়।
ডেল্টার ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ফ্লাইটটি রাত সাড়ে ১০টার দিকে ওকলাহোমা শহরে নামে। সেখানে ওই যাত্রীকে আটক করে পুলিশ। পরে কিছু শারীরিক অস্বস্তির কথা জানানোয় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশের একটি সূত্রের দাবি, ওই যাত্রীর কিছু মানসিক সমস্যা রয়েছে। তিনি ওই বিমনা সংস্থারই ছুটিতে থাকা কর্মী। বয়স কুড়ির কোঠায়। তবে পুরো ঘটনায় বিমানের কোনো যাত্রী আহত হননি।
জানা গেছে, আড়াই ঘণ্টা পর রাত ২টায় ফ্লাইটটি ওকলাহোমা শহর ত্যাগ করে এবং শনিবার ভোর ৫টা ৯ মিনিটে আটলান্টায় অবতরণ করে। ডেল্টার ওয়েবসাইটের তথ্য বলছে, ফ্লাইটটি নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর গন্তব্যে পৌঁছায়।


Posted ১১:১১ এএম | সোমবার, ১৪ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement